ফেসবুকের নতুন ফিচার ‘মেসেঞ্জার ডে’

ফটো শেয়ারিং মোবাইল সার্ভিস স্ন্যাপচ্যাটের সঙ্গে পাল্লা দিতে নতুন এক পরিষেবা আনল ফেসবুক। নিজেদের মেসেজিং মেসেঞ্জারে ‘মেসেঞ্জার ডে’ নামের নতুন এক ফিচার চালু করেছে। এই ফিচার ব্যবহারের মাধ্যমে ইউজাররা এমন ছবি ও ভিডিও পোস্ট করতে পারবেন, যা একদিন পর অটোম্যাটিকভাবে মুছে যাবে।

এই ফিচারে স্ন্যাপচ্যাটের ‘স্টোরিজ’ ফিচারকে অনুকরণের চেষ্টা করা হয়েছে বলে জানা গিয়েছে। ইতোমধ্যে পোল্যান্ডে নতুন এক ফিচার চালু হয়েছে। ফেসবুক মেসেঞ্জারের চ্যাটবক্সের একদম উপরে ‘মেসেঞ্জার ডে’ অপশনটি দেখা যাবে।

ইউজাররা এই ফিচারের মাধ্যমে কোনো ছবি বা ভিডিও পোস্ট করার সময় তাতে অ্যানিমেটেড টেক্সট বা গ্রাফিক্স ইউজ করতে পারবেন। এর আগে ফেসবুকের তরফ থেকে জানিয়েছিল, ইউজাররা ‘ফেস-সোয়াপিং এমএসকিউআরডি’ নামের অ্যাপ ইউজ করে লাইভে যেতে পারবেন। ইতোমধ্যেই বিজ্ঞাপন ব্যবসায় আধিপত্য বজায় রেখেছে ফেসবুক।

নিজেদের অধীনে রয়েছে হোয়াটসঅ্যাপ আর মেসেঞ্জার-এর মতো মেসেজিং অ্যাপ, যার মাধ্যমে বিজ্ঞাপন ব্যবসায় আরও বেশি আধিপত্য বিস্তারের সুযোগ রয়েছে, এমনটাই আভাস দিয়েছেন সংস্থার কর্মকর্তারা।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক-এ অনুষ্ঠিত অ্যাডভার্টাইজিং উইক-এ এক সাংবাদিক সম্মেলনে কর্মকর্তারা জানান, সংস্থাটি তাদের মেসেজিং অ্যাপগুলোকে ব্র্যান্ডগুলোর জন্য স্বাভাবিকভাবে খাপ খাওয়ানোর জায়গা হিসেবে দেখছে।

পাতাটি ১০৬৮ বার প্রদর্শিত হয়েছে।


টোকিও সুসিন কগিয়ে থেকে সনি করপোরেশন

আকিও মরিতা এবং মাসারু ইবুকা, জাপানী দুই উদ্যোক্তা। সময়টা দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর। যুদ্ধবিধ্বস্ত দেশ ও পরাজয়ের…


দরিদ্র ঘরের ‘সুন্দর পিচাই’ আজ গুগলের সিইও

দুই কামরার ছোট্ট ফ্ল্যাটে আলাদা ঘর পেত না ছেলেটা। রাতে ভাইকে নিয়ে শুয়ে পড়তেন বসার…


ফেসবুকের নতুন ফিচার ‘মেসেঞ্জার ডে’

ফটো শেয়ারিং মোবাইল সার্ভিস স্ন্যাপচ্যাটের সঙ্গে পাল্লা দিতে নতুন এক পরিষেবা আনল ফেসবুক। নিজেদের মেসেজিং…