শিক্ষার্থীদের ক্যারিয়ার ভিত্তিক জীবন গঠনে অবদান রাখছে



লাইটহাউস ক্যারিয়ার কলেজ
শিক্ষার্থীদের ক্যারিয়ার ভিত্তিক জীবন গঠনের লক্ষ্যকে সামনে রেখে রাজধানীর অভিজাত এলাকা উত্তরায় ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় লাইটহাউস ক্যারিয়ার কলেজ। সময়ের ব্যবধানে লাইটহাউস ক্যারিয়ার কলেজটি আজ সকলের কাছে একটি স্বনামধন্য, গৌরবমন্ডিত এবং সুপ্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান। কলেজটি এক মনোরম পরিবেশে অবস্তিত। প্রতিষ্ঠার পর থেকে কলেজটি শিক্ষার প্রকৃত অর্থ বজায় রাখার ক্ষেত্রে সদা সচেষ্ট। শিক্ষাক্ষেত্রে গুণগত মান রক্ষা করে সম্ভাবনা সৃষ্টির মাধ্যমে অভিভাবক ও শিক্ষার্থীদের আকাঙ্খার বাস্তব প্রতিফলন ঘটাতে চেষ্টা করছে লাইটহাউস ক্যারিয়ার কলেজ।
কলেজটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর নিয়ম কানুন অনুসরণ করার মাধ্যমে মেধা ও দক্ষতার সমন্বয়ে তাদের কাঙ্খিত গন্তব্যের দিকে পৌঁছাতে চেষ্টা করছে। প্রশিক্ষণপ্রাপ্ত ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পাঠদান ও শিক্ষানুরাগী উপদেষ্টামন্ডলী দ্বারা পরিচালিত। একাডেমিক ক্যালেন্ডার ও লেসনপ¬ান অনুযায়ী মনোরম পরিবেশে উন্নত পাঠদানের ব্যবস্থা। মেধাবী ও গরিব ছাত্র/ছাত্রীদের ফুল ফ্রি, হাফ ফ্রি এবং বৃত্তির বিশেষ ব্যবস্থা। সমৃদ্ধ সাইন্সল্যাব, কম্পিউটার ল্যাব ও সুসজ্জিত লাইব্রেরী। সুনিয়ন্ত্রিত শৃঙ্খলা, ধর্মীয় অনুশাসন ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
লাইটহাউস ক্যারিয়ার কলেজ এর চেয়ারম্যান এ কে এম মোস্তফা কামাল বলেন, “গতানুগতিক শিক্ষা একজন শিক্ষার্থীকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে পারে না। একজন শিক্ষার্থীর মানবিক গুণাবলী ও নৈতিকতা বিকাশের জন্য পাঠ্যপুস্তক নির্ভর লেখাপড়ার পাশাপাশি প্রয়োজন নিজেকে মানসম্মত শিক্ষা ও শৃঙ্খলার মাধ্যমে শ্রেষ্ঠত্বের আসনে অধিষ্ঠিত করা। লাইটহাউস ক্যারিয়ার কলেজ ক্রমাগত উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ পরিকর। তাই এই বিদ্যাপীঠটি একজন শিক্ষার্থীকে অধ্যয়নের মাধ্যমে ভাল ফলাফলের পাশাপাশি নীতি ও আদর্শের পথে চলতে উৎসাহ প্রদান করে।”
কলেজের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম সবুজ বলেন, “লাইটহাউস ক্যারিয়ার কলেজ সুপরিকল্পিত শিক্ষা কার্যক্রম পরিচালনার মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের সোনালী সোপানের আলোকিত পথে অগ্রসর করার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ। শিক্ষা জাতিকে মুক্তি দেয়। আর নিরক্ষরতা মানুষকে শৃংখলিত করে রাখে। নিরক্ষর মানুষ কোন অবদান রাখতে পারে না।”
অধ্যক্ষ ড. শাহীনা বেগম জানান, “জন্মের পর থেকেই মানুষ কোন না কোন প্রতিভার অধিকারী হয়। কিন্তু সে প্রতিভা সুপ্ত অবস্থায় থাকে। উপযুক্ত শিক্ষার মাধ্যমেই মানুষের নিজ নিজ প্রতিভা বিকশিত হয়। বর্তমান বিশ্বে উন্নত দেশ গুলোতে জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করার জন্য বাস্তবমুখী শিক্ষা ব্যবস্থাকে সর্বস্তরে চালু করেছে। মানসম্মত আধুনিক ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদের নতুন প্রজন্ম নিজেদেরকে দক্ষ মানব সম্পদে পরিণত করে নিরক্ষরতা, দুর্নীতি ও সাম্প্রদায়িকতার অবসান ঘটিয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করতে পারে সেই লক্ষ্যেই আমাদের শিক্ষাব্যবস্থা চালু করতে হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত করা বর্তমান সময়ের একটি বড় চ্যালেঞ্জ। জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করার প্রধান কারিগর হচ্ছে নিবেদিত প্রাণ শিক্ষক। কম্পিউটার ও তথ্য প্রযুক্তি আধুনিক যুগের সবচেয়ে গুরূত্বপূর্ণ বিষয় যা সারা বিশ্বে সর্বোচ্চ স্থান দখল করে আছে। আমাদের শিক্ষা ব্যবস্থায়, তা অগ্রাধিকার হিসেবে বিবেচনা করতে হবে।”
“আধুনিক শিক্ষা, প্রযুক্তিতে দক্ষ, সে সাথে নৈতিক মূল্যবোধ, জনগনের প্রতি শ্রদ্বাবান, দেশ প্রেমে উদ্বুদ্ধ নতুন প্রজন্ম গড়ে তোলাই হবে আমাদের শিক্ষার মূল লক্ষ্য। এক দিকে যেমন সার্বজনীন শিক্ষা নিশ্চিত করতে হবে, অন্যদিকে তেমনি আমাদের শিক্ষা ব্যবস্থাকে তথ্য প্রযুক্তি নির্ভর বিশ্বমানে উন্নীত করতে হবে। আমাদের দেশে বর্তমানে যে সব সমস্যা রয়েছে তার মূলে রয়েছে শিক্ষাহীনতা। শিক্ষা উন্নত জাতির পূর্বশর্ত। শিক্ষাকে কাজে লাগিয়ে মানুষ নিত্য নতুন উদ্ভাবনে মত্ত। তাই বর্তমানে আধুনিক বিশ্বের সাথে প্রতিযোগিতায় টিকতে হলে আমাদের দেশের প্রতিটি মানুষকে যথাযথ শিক্ষায় শিক্ষিত হতে হবে। আর এ লক্ষ্যেকে সামনে রেখে সকল কার্যক্রম পরিচালনা করছে লাইটহাউস ক্যারিয়ার কলেজ।”
ভর্তিসহ যে কোন তথ্যের জন্য যোগাযোগ: বাড়ি ২৬, রোড ০৯, সেক্টর ৭, উত্তরা, ঢাকা। মোবাইল: ০১৯৭৭৪৪৬৬২৬


কুয়েতে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৫ বাংলাদেশি নিহত

কুয়েতের সালমিয়াতে একটি পাঁচতলা ভবনে অগ্নিকাণ্ডে একই পরিবারের পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন। সোমরাত রাতে এ…


সানির পর ‘বেবিডল’ দীপিকা

‘বেলিডল’ গানের হাত ধরেই বলিউডে পা রেখেছেন গায়িকা কনিকা কাপুর স্ক্রিনে মোহময়ী সানি লিয়নকে দেখা…


রণবীর-ক্যাটরিনার গোপন লং ড্রাইভ!

বলিউডে "ক্যাসানোভা" হিসেবে পরিচিত রণবীর কাপুর আজ পর্যন্ত প্রেম তো অনেক করেছেন, কিন্তু বিয়ের কাউকে…


হলিউডের চলচ্চিত্রে বাংলাদেশির কাহিনী

অস্কার বিজয়ী মার্কিন পরিচালক ক্যাথরিন বিগেলো ‘দ্য ট্রু অ্যামেরিকান’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন।…


সানি লিয়ন এবার তেলেগু মেয়ে!

কেরিয়ারের শুরুর থেকেই যৌনতা সানিকে অনেক কিছু দিযয়েছে, তা পর্ন ছবি হোক বা বলিউডের ‘জিসম…


তৃতীয় শ্রেণীতে উঠেছে পরী

তাসমিয়া ফয়েজ দ্বিতীয় শ্রেণীর বার্ষিক পরীক্ষা শেষ। ফলও প্রকাশ হয়ে গেছে। প্রথম স্থান অধিকার করে…


আমি হব সকাল বেলার পাখি

ড. আহসান হাবীব ইমরোজ সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। গত বছর গিয়েছিলাম মানিকগঞ্জের সিংগাইর উপজেলার…


আমি হব সকাল বেলার পাখি

ড. আহসান হাবীব ইমরোজ আস্সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। সুপ্রিয় বন্ধুরা ভাল আছ নিশ্চয়ই ? তোমাদের…


দশদিক মিডিয়া ইনস্টিটিউট

সাংবাদিকতা ও সংবাদ উপস্থাপনা কোর্স এখন উত্তরায় রাজধানীর প্রাণকেন্দ্র উত্তরায় দশদিক মিডিয়া ইনস্টিটিউটে চলছে সাংবাদিকতা…


বাঘের মুখে ঝাঁপ দিয়েও বাঁচল যুবক

রাখে আল্লাহ মারে কে? কপালে মৃত্যুনা থাকলে, বাঘের মুখ থেকেও মানুষ বেঁচে ফেরে। আর এবা…


যে গ্রামের অর্ধেক মানুষই অন্ধ

স্কুল অব কুইয়ো। ইথিওপিয়ার আরিওমা অঞ্চলের কেন্দ্রস্থলের এই গ্রামটি অন্ধত্বের অভিশাপে ভুগছে। শিশু ও বয়োবৃদ্ধের…


কান্নায় ঝরছে পাথর!

কান্নায় ঝরছে পাথর! এমন অবিশ্বাস্য ঘটনাটিই ঘটেছে ইয়েমেনের একটি গ্রামে। সাদিয়া সালেহ নামক ১২ বছর…