• শিরোনাম

    অনুমতি ছাড়া জাপানে পাঠানোর প্রস্তুতি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

    | ২০ সেপ্টেম্বর ২০২০ | ৬:২২ অপরাহ্ণ | পড়া হয়েছে 155 বার

    অনুমতি ছাড়া জাপানে পাঠানোর প্রস্তুতি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

    প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া জাপান গমনেচ্ছুদের পাসপোর্ট নিজ হেফাজতে রাখা, প্রসেস করা এবং প্রচারণার অভিযোগে দুটি জাপানি ভাষা শিক্ষা প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করেছে মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৬ আগস্ট) এ অভিযান চালানো হয় বলে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাজধানীর মিরপুরের শাহ আলী মার্কেটের দশম তলায় অবস্থিত প্যাসিফিক অ্যাকাডেমি এবং সপ্তম ও ১৪ তম তলায় অবস্থিত অবস্থিত ‘মিচী-নো-একি জাপানিজ ল্যাংগুয়েজ সেন্টারকে যথাক্রমে ২ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্যাসিফিক অ্যাকাডেমির হেফাজতে থাকা জাপানের ভিসা প্রসেস করার জন্য রাখা ৪২টি পাসপোর্ট জব্দ করা হয়েছে।



    মন্ত্রণালয় আরও জানায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশি কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিবের (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) নির্দেশে উপসচিব (এনফোর্সমেন্ট) মো. আমিনুর রহমানের নেতৃত্বে মিরপুর এলাকায় দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় প্রসিকিউটর হিসেবে তার সঙ্গে ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিসংখ্যান কর্মকর্তা মো. মাসুদ আনাম এবং র‌্যাবের সদস্যরা। মোবাইল কোর্ট পরিচালনাকারী টিমের সদস্যরা অভিযান পরিচালনাকালে প্যাসিফিক অ্যাকাডেমিতে গিয়ে দেখতে পান, এই প্রতিষ্ঠান সরকারি অনুমতি ব্যতীত জাপানে কর্মী পাঠানোর অবৈধ প্রচারণা চালাচ্ছে এবং ৪২ ব্যক্তির পাসপোর্ট নিজেদের হেফাজতে রেখেছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২৫ জুলাই ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক