• শিরোনাম

    অলিম্পিক স্টেডিয়ামের নির্মাণ কাজের সমাপ্তি

    | ১৬ ডিসেম্বর ২০১৯ | ৯:৪১ অপরাহ্ণ | পড়া হয়েছে 245 বার

    অলিম্পিক স্টেডিয়ামের নির্মাণ কাজের সমাপ্তি

    ২০২০ টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিকের মূল স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হওয়া উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতমাসের শেষ নাগাদ নতুন জাতীয় স্টেডিয়ামটির নির্মাণ কাজ শেষ হয়েছে।

    আজ আয়োজিত অনুষ্ঠানে, প্রধানমন্ত্রী শিনযো আবে, টোকিওর গভর্নর ইউরিকো কোইকে এবং স্টেডিয়ামটির নকশার কাজে সংশ্লিষ্ট স্থপতি কেনগো কুমা অংশগ্রহণ করেন।



    আবে, নতুন রেইওয়া যুগে নির্মাণ কাজ শেষ হওয়া স্থাপনাটি ক্রীড়ার ইতিহাসে বিভিন্ন ক্রীড়ার সাক্ষ্য বহন করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

    অংশগ্রহণকারীরা, মঞ্চে স্থাপিত একটি সুইচে চাপ দিলে বিশালাকারের একটি পর্দায় লোকজনদের স্টেডিয়ামটির নির্মাণ কাজ শেষ হওয়া উদযাপন করতে দেখা যায়।

    গভর্নর কোইকে, স্টেডিয়ামটি এমন এক স্থাপনা যা নিয়ে বিশ্বের কাছে গর্ব করতে পারেন বলে উল্লেখ করেন।

    তিনি, টোকিওর ক্রীড়ানুষ্ঠানটিকে রেকর্ড বইয়ে এবং লোকজনের স্মৃতিতে খোদাই করে রাখার মত এমন এক অনুষ্ঠানে পরিণত করতে কঠোর পরিশ্রম করে যাবেন বলেও উল্লেখ করেন।

    ৬০ হাজার আসন বিশিষ্ট স্টেডিয়ামটিকে, মোজাইকের মত প্রতিচ্ছবি সৃষ্টি করতে সবুজ ও বাদামির মত বিভিন্ন রংএ সজ্জিত করা হয়েছে। আবার, চারপাশের শ্যামলিমার সঙ্গে সাদৃশ্য বজায় রাখতে আসনগুলোর উপরিভাগে ৬০ মিটার দীর্ঘ কাঠের ছাদের প্রান্তভাগ প্রলম্বিত করে নকশা করা হয়েছে।

    আগামী শনিবার এক অনুষ্ঠানের মাধ্যমে স্টেডিয়ামটি জনসমক্ষে উন্মুক্ত করা হবে। স্টেডিয়ামটিতে, প্রথম ক্রীড়ানুষ্ঠান হিসেবে নববর্ষের প্রথম দিন ফুটবলের এমপেররস কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক