• শিরোনাম

    আগামী মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করছি : শিক্ষামন্ত্রী

    | ১২ আগস্ট ২০২১ | ১০:২৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 479 বার

    আগামী মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করছি : শিক্ষামন্ত্রী

    সেপ্টেম্বর মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। গতকাল মিন্টো রোডের বাসভবনে সাংবাদিকদের এ তথ্য জানিয়ে তিনি বলেন, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালসহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। আগামী সেপ্টেম্বরেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে ইতোমধ্যে প্রস্তুতিও নেয়া শুরু হয়েছে। শিক্ষামন্ত্রী বলেন, যদিও আগেই বলা হয়েছে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না। তবে সেপ্টেম্বরেই স্কুল-কলেজ খুলে দেয়ার চিন্তাভাবনা রয়েছে সরকারের।
    শিক্ষার্থীদের অটোপাসের বিষয়ে মন্ত্রী বলেন, এখনই অটোপাসের চিন্তা নয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর-ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেয়া হবে। প্রসঙ্গত দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার রাজনৈতিক সরকার। রাজনীতিবিদরা সিদ্ধান্ত নেন, আমলারা তা বাস্তবায়ন করেন। সরকার সঠিক পথেই আছে। সব পলিসি নির্ধারণ করেন আমাদের প্রধানমন্ত্রী। সরকার আমলানির্ভর নয়। সরকার গণমুখী ও জনস্বার্থ নির্ভর। করোনা নিয়ন্ত্রণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মনে রাখতে হবে স্থায়ী লকডাউন কোনো সমাধান নয়, যদি আমরা সচেতন না হই। সচেতন হয়ে অদৃশ্য শত্রু করোনাভাইরাসকে মোকাবিলা করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে খুলে দেয়ার চিন্তা-ভাবনা করছে সরকার। এর জন্য গণটিকা সফল করা প্রয়োজন।
    মন্ত্রী বলেন, পৃথিবীর ইতিহাসে প্রথম রাজনৈতিক হত্যার শিকার জুলিয়াস সিজার। সেক্সপিয়ার এই হত্যাকাণ্ডকে যেভাবে বর্ণনা করেছেন, ১৯৭৫ এর ১৫ আগস্টের পর তিনি যদি জীবিত থাকতেন তাহলে পৃথিবীর সবচেয়ে জঘন্য, মর্মান্তিক হত্যাকাণ্ড হিসেবে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডকে অভিহিত করতেন। এটাই সবচেয়ে বর্বর, নির্মম হত্যাকাণ্ড। আগে কখনো অবলা নারী বা শিশু হত্যার ঘটনা ঘটেনি। তিনি বলেন, আগস্ট মাস এলেই বাংলার বাতাসে ষড়যন্ত্রের গন্ধ পাই। ভোরের আকাশে লাল রক্ত দেখা দেয়।
    স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মলরঞ্জন গুহের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।

    Facebook Comments Box



    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৯ এপ্রিল ২০২০

    ২৫ ফেব্রুয়ারি ২০২০

    ১৪ জুলাই ২০১৯

    ২১ ফেব্রুয়ারি ২০২০

  • ফেসবুকে দশদিক