• শিরোনাম

    ‘ইরানের জন্য দুর্গের ভূমিকা পালন করেছে পূর্ব আজারবাইজান’

    | ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ৯:৫২ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 593 বার

    ‘ইরানের জন্য দুর্গের ভূমিকা পালন করেছে পূর্ব আজারবাইজান’

    ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন, বিদেশি শত্রু এবং বিচ্ছিন্নতাবাদের মোকাবেলায় আজারবাইজান সব সময় দুর্গের ভূমিকা পালন করেছে।

    তিনি বুধবার ইরানের পূর্ব আজারবাইজানের তাবরিজ শহরের ঐতিহাসিক গণজাগরণ দিবস উপলক্ষে সেখানকার জনগণের সাথে ভিডিও লিঙ্কের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন।



    তিনি আরো বলেন, পূর্ব আজারবাইজান সব সময় বিদেশি শত্রুদের হামলার মোকাবেলায় দৃঢ় ও শক্তিশালী দুর্গের কাজ করেছে, সেটা আগ্রাসী প্রতিবেশীর হামলা মোকাবেলার ক্ষেত্রেই বলুন, আর জারদের শাসনামলের রাশিয়া, সাবেক ওসমানীয় সাম্রাজ্য ও সোভিয়েত ইউনিয়নের সময়ের কথাই বলুন, সব সময় আমাদেরকে হামলা মোকাবেলা করতে হয়েছে।

    খামেনি বলেন, যদি আজারবাইজান না থাকতো, তাবরিজ না থাকতো, প্রতিরোধ ও দৃঢ়তা না থাকতো এবং সেখানকার মানুষ আত্মত্যাগ না করতো তাহলে হয়তো হামলাকারীরা দেশের মধ্যাঞ্চলে পৌঁছে যেত। কিন্তু আজারবাইজান সব সময় দৃঢ়তার সাথে এসব হামলা ঠেকিয়ে দিয়েছে।

    তিনি আজারবাইজান অঞ্চলের দু’টি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের কথা তুলে ধরে বলেন, আজারবাইজান ও তাবরিজের দু’টি স্থায়ী বৈশিষ্ট্য রয়েছে। এর একটি হলো- ইসলাম ধর্মের প্রতি প্রবল টান ও আকর্ষণ। আর দ্বিতীয় বৈশিষ্ট্য হচ্ছে- ইরানের জন্য সব সময় সাহসিকতা ও ত্যাগের মহিমার নজির সৃষ্টি। বারবারই তাদের এই বৈশিষ্ট্য ফুটে উঠেছে। তারা বিচ্ছিন্নতাবাদী শত্রুদের ষড়যন্ত্রের মোকাবেলায় সব সময় ঐক্য ধরে রেখেছে।

    এ সময় তিনি পবিত্র রজব মাসের শুভেচ্ছা জানিয়ে সবাইকে এই বরকতময় মাস থেকে লাভবান হওয়ার আহ্বান জানান।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    ১৭ সেপ্টেম্বর ২০২০

    ১১ সেপ্টেম্বর ২০২০

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১১ ফেব্রুয়ারি ২০১৯

    ০৯ ফেব্রুয়ারি ২০১৯

    ০২ সেপ্টেম্বর ২০২০

    ২৪ এপ্রিল ২০২০

    ০৩ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক