• শিরোনাম

    ইসরাইলি জাহাজে হামলার দাবি নাকচ ইরানের

    | ০৬ মার্চ ২০২১ | ১১:০৫ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 286 বার

    ইসরাইলি জাহাজে হামলার দাবি নাকচ ইরানের

    ওমান সাগরে সম্প্রতি ইসরাইলি মালিকানাধীন একটি জাহাজে বিস্ফোরণের জন্য ইরানকে দায়ী করে তেল আবিব যে বক্তব্য দিয়েছে তাকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। ইরান একই সাথে এই ঘটনাকে কেন্দ্র করে ইসরাইলের পক্ষ থেকে যেকোনো ভুল হিসাব-নিকাশের পরিণতির ব্যাপারে গোটা বিশ্বকে সতর্ক করে দিয়েছে।

    জাতিসঙ্ঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভানচি এই সংস্থার মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও নিরাপত্তা পরিষদের সভাপতির কাছে লেখা আলাদা আলাদা চিঠিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেছেন, সম্পূর্ণ ধারণাপ্রসূতভাবে ইসরাইল তার মালিকানাধীন জাহাজে হামলার জন্য ইরানকে দায়ী করছে।



    রাভানচি বলেন, ওমান সাগরের সাম্প্রতিক ওই হামলার ধরণ থেকে বোঝা যায়, এটি এমন এক গোষ্ঠীর কাজ যারা তাদের অবৈধ লক্ষ্য অর্জনের চন্য ‘শয়তানি নীতি’ অনুসরণ করছে।

    জাতিসঙ্ঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি বলেন, ইরানের বিরুদ্ধে তেল আবিবের অভিযোগ উত্থাপনের উদ্দেশ্য ইসরাইলকে অসহায় হিসেবে তুলে ধরা এবং মধ্যপ্রাচ্যে তাদের দখলদারিত্ব ও অবৈধ তৎপরতাকে বৈধতা দেয়ার চেষ্টা করা। রাভানচি বলেন, গোটা বিশ্বের উচিত ইসরাইলকে ইরানের বিরুদ্ধে যেকোনো সামরিক হঠকারিতা থেকে বিরত রাখা। কারণ, তেল আবিব কোনো ভুল হিসাব-নিকাশ করলে তার পরিণতি তাকেই ভোগ করতে হবে।
    সূত্র : পার্সটুডে

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ ফেব্রুয়ারি ২০১৯

    ১৭ সেপ্টেম্বর ২০২০

    ১১ সেপ্টেম্বর ২০২০

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১১ ফেব্রুয়ারি ২০১৯

    ০৯ ফেব্রুয়ারি ২০১৯

    ০২ সেপ্টেম্বর ২০২০

    ২৪ এপ্রিল ২০২০

    ০৩ এপ্রিল ২০১৯

  • ফেসবুকে দশদিক