• শিরোনাম

    ইসরাইলে বন্দী ফিলিস্তিনিদের মুক্ত করতে চেষ্টা করছে হামাস

    | ০৫ সেপ্টেম্বর ২০২১ | ১০:১৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 286 বার

    ইসরাইলে বন্দী ফিলিস্তিনিদের মুক্ত করতে চেষ্টা করছে হামাস

    হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন যে ইসরাইলে বন্দী ফিলিস্তিনিদের মুক্ত করতে চেষ্টা করছে তার সংগঠন। তিনি এ বিষয়ে সকল ফিলিস্তিনিদের নিশ্চয়তাও দিয়েছেন। শনিবার আনাদোলু এজেন্সি এমন সংবাদ প্রকাশ করেছে।

    শনিবার হামাস তাদের এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের কারাগার থেকে মুক্তি পাওয়ায় আনহার আল-দিককে ফোনে অভিনন্দন জানিয়েছেন ইসমাইল হানিয়া। ওই সময় হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেন, ইসরাইলের কারাগার থেকে সকল ফিলিস্তিনিকে মুক্ত করার জন্য হামাসের প্রচেষ্টা চলছে।



    বৃহস্পতিবার ইসরাইলের সামরিক আদালত শর্ত সাপেক্ষে আনহার আল-দিককে মুক্তি দিয়েছে। মুক্তির সময় আনহার আল-দিক নয় মাসের গর্ভবতী ছিলেন।
    ইসরাইলের ওফার সামরিক আদালত তাকে ১২ হাজার পাঁচ শ’ মার্কিন ডলারের বিনিময়ে জামিন দেয়। এখন তিনি গৃহবন্দী অবস্থায় তার পরিবারের সাথে আছেন। আনহার আল-দিকের আইনজীবী আকরাম সামারা এ সকল তথ্য দিয়েছেন।

    হানিয়া বলেন, ইসরাইলের কারাগারে বন্দী ফিলিস্তিনিদের মুক্ত করার বিষয়টিকে হামাস ভীষণ গুরুত্ব দিচ্ছে। কারাবন্দী ফিলিস্তিনিরা অবিচল থাকার কারণে তাদের প্রশংসা করেছেন তিনি।

    ইসরাইলের কারাগারে চার হাজার আট শ’ ৫০ ফিলিস্তিনি বন্দী আছেন। এ সকল বন্দীদের মধ্য ৪১ নারী আর ২২৫ শিশু রয়েছেন। এছাড়া ৫৪০ জনের মতো লোককে কোনো কারণ ছাড়াই প্রশাসনিক আদেশে ইসরাইলি কারাগারে বন্দী করে রাখা হয়েছে। এছাড়া চার ইসরাইলিকে আটক করে রেখেছে হামাস। তাদের মধ্যে দু’জন ইসরাইলি সেনা।

    এদিকে ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে বন্দী বিনিময় সম্পন্ন করতে মধ্যস্থতা করছে মিসর।

    সূত্র : আনাদোলু এজেন্সি

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক