• শিরোনাম

    উত্তর কোরিয়া নীতি নিয়ে জাপান ও দক্ষিণ কোরিয়ার সাথে আলোচনা করবে যুক্তরাষ্ট্র

    | ২৫ মার্চ ২০২১ | ৯:৪২ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 68 বার

    উত্তর কোরিয়া নীতি নিয়ে জাপান ও দক্ষিণ কোরিয়ার সাথে আলোচনা করবে যুক্তরাষ্ট্র

    মার্কিন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেছেন উত্তর কোরিয়া সংক্রান্ত নীতি ও অন্যান্য অমীমাংসিত সমস্যা নিয়ে আলোচনা করার জন্য জাপান ও দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের আগামী সপ্তাহে ওয়াশিংটনে আমন্ত্রণ জানানো হবে।

    যুক্তরাষ্ট্রের ঊর্ধ্বতন কর্মকর্তারা মঙ্গলবার বলেছেন যে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেইক সুলিভান, জাপানের জাতীয় নিরাপত্তা সচিবালয়ের প্রধান কিতামুরা শিগেরু এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের কার্যালয়ের জাতীয় নিরাপত্তা পরিচালক সু হুন বৈঠকে যোগ দেবেন।



    কর্মকর্তারা বলছেন সেই ব্যক্তিবর্গ হবেন জো বাইডেন দায়িত্ব গ্রহণের পর থেকে ওয়াশিংটন সফর করা বিদেশি সরকারের সর্বোচ্চ পর্যায়ের সদস্য। কর্মকর্তারা উল্লেখ করেছেন যে যুক্তরাষ্ট্র একই সঙ্গে জাপান ও দক্ষিণ কোরিয়ার সাথে দ্বিপাক্ষিক বৈঠকেরও আয়োজন করবে।

    তারা বলছেন পিয়ংইয়াংয়ের জাপানি নাগরিক অপহরণ এবং সওল-টোকিও সম্পর্ক নিয়েও জাপানের সাথে বৈঠক চলার সময় আলোচনা করা হতে পারে।

    প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন আভাষ দিয়েছে যে উত্তর কোরিয়ার পরমাণু ও ক্ষেপণাস্ত্র উন্নয়ন বিষয়ে ওয়াশিংটনের নীতি প্রশাসন পর্যালোচনা করে দেখছে। কর্মকর্তারা বলছেন সরকারের উত্তর কোরিয়া সংক্রান্ত নীতি পরিপূর্ণভাবে পর্যালোচনা করে দেখার “চূড়ান্ত পর্যায়ে” প্রশাসন এখন আছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক