• শিরোনাম

    এলডিপির কয়েকজন সদস্য আবের উত্তরসূরি হিসেবে সুগাকে চাইছেন

    | ৩০ আগস্ট ২০২০ | ১০:০৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 192 বার

    এলডিপির কয়েকজন সদস্য আবের উত্তরসূরি হিসেবে সুগাকে চাইছেন

    স্বাস্থ্যগত কারণে প্রধানমন্ত্রী আবে শিনযোর পদত্যাগের ঘোষণার পর বেশ কয়েকজন রাজনীতিবিদ প্রধানমন্ত্রীর পদ পাওয়ার ইচ্ছা প্রকাশ করলেও ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির কয়েকজন সদস্য আবের উত্তরসূরি হিসেবে চীফ ক্যাবিনেট সেক্রেটারি সুগা ইয়োশিহিদেকে দেখার আশা পোষণ করছেন।

    এলডিপির পরবর্তী নেতা হতে, দলের নীতি গবেষণা পরিষদের সভাপতি কিশিদা ফুমিও, এলডিপির সাবেক মহাসচিব ইশিবা শিগেরু এবং সাবেক অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী নোদা সেইকো দৃঢ় আগ্রহ প্রকাশ করছেন।



    গতকাল নিজের ব্লগে লিখিত এক বার্তায় সুগা, দেশের জনগণের জীবন ও জীবিকা সুরক্ষার দায়িত্ব পালনের জন্য নিজের সর্ব শক্তি নিয়োগ করবেন বলে উল্লেখ করেন।

    বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলাসহ আবের গৃহীত বিভিন্ন নীতিমালা অব্যাহত রাখতে উত্তরসূরি হিসেবে দলের অভ্যন্তরে সুগাকে কামনা করা লোকজনের সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে।

    এলডিপির মহাসচিব নিকাই তোশিহিরো এবং দলের সংসদ বিষয়ক কমিটির সভাপতি মোরিইয়ামা হিরোশি, আগামী ১৩ থেকে ১৫ই সেপ্টেম্বর নাগাদ সংসদের উভয় কক্ষের এলডিপির সাংসদদের নিয়ে একটি সাধারণ সভা আয়োজনের বিষয়ে একমত হয়েছেন।

    তাঁরা, আবের উত্তরসূরি নির্বাচনের সময় এবং উপায় নিয়ে আলোচনা করতে গতকাল এক বৈঠকে মিলিত হন।

    উল্লেখ্য, স্বাভাবিক পরিবেশে নেতা নির্বাচনের জন্য এলডিপির সাংসদ এবং দেশব্যাপী দলীয় সদস্যরা ভোটদান করেন।

    তবে তাঁরা, এবার যেকোনো রাজনৈতিক শূন্যতা এড়ানোর লক্ষ্যে নেতা নির্বাচনের জন্য একটি দ্রুত বিকল্প পদক্ষেপ গ্রহণের বিষয়ে একমত হন। তাঁরা, শুধুমাত্র এলডিপির সাংসদ এবং দলের জেলা শাখাগুলোর প্রতিনিধিদের প্রতি ভোট দেয়ার আহ্বান জানাবেন।

    এখন পর্যন্ত এলডিপির উপদলগুলো, কোন প্রার্থীকে নিয়ে অগ্রসর না হলেও পরস্পরের দিকে ঘনিষ্ঠ নজর রেখে চলেছে।

    উল্লেখ্য, এলডিপির পরবর্তী নেতা নির্বাচনের সময় ও উপায়ের বিষয়ে ক্ষমতাসীন দলের সিদ্ধান্ত গ্রহণের পর দলীয় প্রার্থীরা আগামী মঙ্গলবারের পর পুরোদমে নির্বাচনী তৎপরতা আরম্ভ করবেন বলে ধারণা করা হচ্ছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক