• শিরোনাম

    ওয়্যারলেস চার্জিংয়ে শাওমির রেকর্ড

    | ২৪ অক্টোবর ২০২০ | ৬:৫৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 727 বার

    ওয়্যারলেস চার্জিংয়ে শাওমির রেকর্ড

    ফাস্ট চার্জিং প্রতিযোগিতায় ভিন্ন মাত্রা যোগ করতে নতুন ৮০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ব্যবস্থার ডেমো দেখিয়েছে শাওমি। চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি দাবি করছে, নতুন এই ওয়্যারলেস চার্জিং ব্যবস্থা অন্য যেকোনো প্রতিষ্ঠানের চার্জিং ব্যবস্থাকে হার মানাবে।

    ৮০ ওয়াটের এই চার্জিং ব্যবস্থায় চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির ৫০ শতাংশ ৮ মিনিটে এবং শতভাগ ১৯ মিনিটে চার্জ করা যাবে। একটি এমআই ১০ প্রো স্মার্টফোনে নতুন চার্জিং প্রযুক্তির ডেমো দেখিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে শাওমি।



    বাজারে থাকা স্মার্টফোনগুলোর মধ্যে ইতোমধ্যেই সর্বোচ্চ চার্জিং গতি শাওমির। প্রতিষ্ঠানের এমআই ১০ আলট্রা স্মার্টফোনের ৫০ ওয়াটের ওয়্যারলেস প্রযুক্তিতে সাড়ে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি পুরোপুরি চার্জ হতে সময় লাগে ৪০ মিনিট।

    শাওমি ছাড়াও চীনা স্মার্টফোন ব্র্যান্ড অপো ঘোষণা দিয়েছে, ৬৫ ওয়াটের চার্জিং প্রযুক্তিতে চার হাজার এমএএইচ ব্যাটারি পুরোপুরি চার্জ হবে ৩০ মিনিটে।

    তবে, এখন পর্যন্ত এই প্রযুক্তির কোনো স্মার্টফোন বাজারে আনেনি প্রতিষ্ঠানটি। যদিও নতুন ৮০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির স্মার্টফোন কবে নাগাদ বাজারে আসবে সে বিষয়ে এখন পর্যন্ত কোনো ঘোষণা দেয়নি শাওমি। কয়েক বছর ধরেই দ্রুত গতির ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির স্মার্টফোন বাজারে আনছে এই প্রতিষ্ঠানটি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১০ ফেব্রুয়ারি ২০১৯

    ০৭ ফেব্রুয়ারি ২০১৯

    ১৫ জানুয়ারি ২০২০

    ২৫ সেপ্টেম্বর ২০২০

    ০২ সেপ্টেম্বর ২০২০

  • ফেসবুকে দশদিক