• শিরোনাম

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের কবলে জাপান

    | ১৯ আগস্ট ২০২০ | ৭:৪৫ অপরাহ্ণ | পড়া হয়েছে 205 বার

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের কবলে জাপান

    সংক্রামক ব্যাধির একজন জাপানি বিশেষজ্ঞ সতর্ক করে দিয়েছেন যে দেশে এখন করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় তরঙ্গ চলছে এবং এই অগ্রগতির উপর ঘনিষ্ঠ নজর রাখার আহ্বান তিনি জানাচ্ছেন।

    জাপানের সংক্রামক ব্যাধি সমিতি বুধবার টোকিও’র নির্দিষ্ট স্থান ও সেই সাথে অনলাইন– উভয় প্রক্রিয়ায় গবেষণামূলক এক বৈঠক শুরু করেছে। বৈঠকটি এপ্রিল মাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও মহামারীর কারণে সেটা স্থগিত করা হয়েছিল।



    সমিতির প্রধান তাতেদা কাযুহিরো তার উদ্বোধনী ভাষণে জাপানকে দ্বিতীয় তরঙ্গের মাঝামাঝি পর্যায়ে অবস্থানরত হিসেবে উল্লেখ করেছেন।

    তিনি সতর্ক করে দিয়েছেন যে টোকিও এবং সারা দেশ জুড়ে নতুন সংক্রমণ এখন সর্বোচ্চ পর্যায়ে উন্নীত হয়েছে বলে মনে হলেও আরও বেশি বৃদ্ধি পাওয়ার দিকে ঘনিষ্ঠ নজর রাখা দরকার।

    তিনি উল্লেখ করেছেন যে তৃতীয় ও চতুর্থ তরঙ্গ পরবর্তীতে আসতে পারে, যা কিনা ভাইরাসের সাথে বসবাস করার নতুন জীবনধারার সাথে মিলিয়ে চলতে জনগণকে বাধ্য করবে।

    তাতেদা বলেছেন মারাত্মকভাবে অসুস্থ রোগীর সংখ্যা কমিয়ে আনায় এবং স্বাস্থ্য সেবা স্থাপনাগুলোর সক্ষমতা সীমার বাইরে চলে যাওয়া বন্ধ করতে সমিতি অগ্রসর জ্ঞান আরোহণে কাজ করে যাবে।

    শুক্রবার পর্যন্ত চলা বৈঠকে ভাইরাস বিষয়ে নতুন চিকিৎসা ও গবেষণার ফলাফল সম্পর্কে জানানো হবে। মোট প্রায় ৩,০০০ ব্যক্তি বৈঠকে যোগ দেবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক