• শিরোনাম

    করোনাভাইরাস সতর্কতা একধাপ নামিয়ে এনেছে টোকিও

    | ১১ সেপ্টেম্বর ২০২০ | ৯:৩৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 117 বার

    করোনাভাইরাস সতর্কতা একধাপ নামিয়ে এনেছে টোকিও

    প্রায় দু’মাস ধরে চার মাত্রার সতর্কতা পরিমাপকের সর্বোচ্চ মাত্রায় ধরে রাখার পর টোকিও নতুন সংক্রমণের সাপ্তাহিক হিসাব পড়ে যাওয়ার জবাবে করোনাভাইরাস সতর্কতা একধাপ নিচে নামিয়ে এনেছে।

    টোকিও মেট্রোপলিটন সরকার বৃহস্পতিবার পরিস্থিতি পর্যালোচনা করে দেখার জন্য জনস্বাস্থ্য ও সংক্রামক রোগ বিশেষজ্ঞদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করে।



    টোকিও চিকিৎসক সমিতির ভাইস চেয়ারম্যান ইনোকুচি মাসাতাকা ব্যাখ্যা দিয়েছেন যে গত এক সপ্তাহে নতুন সংক্রমণের গড় সংখ্যা পূর্ববর্তী সপ্তাহের ১৮৩টি থেকে ১৪৯টিতে নেমে এসেছে।

    তবে ইনোকুচি সতর্ক করে দেন যে হ্রাসের হার মাঝামাঝি ধরনের এবং পরিস্থিতির উপর অব্যাহত নজর রেখে যাওয়া দরকার।

    তিনি বলেছেন নতুন সংক্রমণের সংখ্যা সম্প্রতি স্থিতিশীল হারে হ্রাস পেতে থাকলেও পরিস্থিতি এখনও অনিশ্চিত রয়ে গেছে। তিনি আরও উল্লেখ করেন যে পূর্বের পরিস্থিতি আবারও ফিরে আসতে পারে যখন কিনা সর্বোচ্চ মাত্রার সতর্কতার দরকার হতে পারে।

    বৈঠকের পর টোকিও’র মেট্রোপলিটন সরকার রাজধানীর ২৩টি ওয়ার্ডে বার ও রেস্তোরাঁ বন্ধ করে দেয়ার উপর আরোপিত নিয়ন্ত্রণ তুলে নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। রাত দশটায় বন্ধ করে দেয়ার সর্বোচ্চ সময়সীমা আগামী মঙ্গলবার শেষ হবে।

    মূল্যায়ন বৈঠক একই সাথে টোকিও’র স্বাস্থ্য সেবা পরিস্থিতির উপরও নজর দেয়। বৈঠক এটা নির্ধারণ করে নিয়েছে যে রাজধানীর চিকিৎসা প্রতিষ্ঠান সমূহ দীর্ঘ সময় ধরে চাপের মুখে আছে এবং এদের সমর্থন করা দরকার। দশ সপ্তাহ ধরে মূল্যায়নে কোনরকম রদবদল ঘটেনি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক