• শিরোনাম

    করোনার সংক্রমণ ঠেকাতে দেখামাত্র গুলির নির্দেশ উত্তর কোরিয়ার

    | ১২ সেপ্টেম্বর ২০২০ | ৭:৪৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 205 বার

    করোনার সংক্রমণ ঠেকাতে দেখামাত্র গুলির নির্দেশ উত্তর কোরিয়ার

    করোনার সংক্রমণ ঠেকাতে চীন সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকারী যে কাউকে দেখামাত্র গুলির নির্দেশ দিয়েছে উত্তর কোরিয়া সরকার। ইউএস ফোর্সেস কোরিয়ার (ইউএসএফকে) কমান্ডার রবার্ট আব্রামস এ তথ্য জানিয়েছেন।

    উত্তর কোরিয়ার করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে এ পর্যন্ত খুব বেশি তথ্য জানা যায়নি। চীনের ঘনিষ্ঠমিত্র ও সীমান্তবর্তী দেশটিতে জানুয়ারি থেকেই করোনা প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে। জুলাইয়ে দেশটির সরকারি সংবাদমাধ্যমে জানানো হয়, ভাইরাসের বিস্তার রোধে সর্বোচ্চ রাষ্ট্রীয় জরুরি সতর্ক অবস্থা জারি করা হয়েছে।



    কমান্ডার রবার্ট আব্রামস জানিয়েছেন, চীন থেকে পাচার করে আনা পণ্যের চাহিদার বাড়ায় উত্তর কোরিয়া সীমান্তে কড়াকড়ি আরোপ করা হয়েছে। সীমান্তের কাছে এক বা দুই কিলোমিটারের মধ্যে নতুন ‘বাফার জোন’ চালু করা হয়েছে।

    তিনি বলেন, ‘তারা নর্থ কোরিয়ান এসওএফ (স্পেশাল অপারেশনস ফোর্সেস) সেখানে মোতায়েন করেছে।…স্ট্রাইক ফোর্সেস, তাদেরকে দেখামাত্র গুলির নির্দেশ দেওয়া হয়েছে।’ করোনায় আক্রান্ত কোনো ব্যক্তি যেন সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশ করতে না পারে সেজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

    রবার্ট আব্রামস বলেন, ‘এই মুহূর্তে দেশটির সরকার …সেনাবাহিনী…নীতিগতভাবে তাদের দেশকে চাঙ্গা এবং কোভিড-১৯ এর ঝুঁকি প্রশমনে সহায়তার ওপর গুরুত্ব দিচ্ছে।’

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক