• শিরোনাম

    কার বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ইসরাইল?

    | ১৪ জুলাই ২০১৯ | ২:৫৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 332 বার

    কার বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ইসরাইল?

    সম্ভাব্য এক যুদ্ধকে সামনে রেখে পুরোদমে যুদ্ধের প্রস্তুতি নিতে শুরু করেছে ইসরাইল। এমন তথ্য ফাঁস করেছেন ইসরাইলের এক মন্ত্রী। কার বিরুদ্ধে যুদ্ধের প্রস্ততি নিচ্ছে ইহুদীবাদী দেশটি- সেটাও জানিয়েছেন ওই মন্ত্রী। ইরানের সাথে সামরিক সংঘাতের আশঙ্কা করছে তেল আবিব। আর সেটিকে সামনে রেখেই শুরু হয়েছে তাদের পুরোদমে প্রস্তুতি।

    মিডল ইস্ট মনিটর জানিয়েছে, ইসরাইলের আঞ্চলিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী জাশি হানেগবি শুক্রবার বলেছেন, ইরান ও তার সামরিক বাহিনীর সাথে আগামী দুই বছরের মধ্যে বড় ধরনের যুদ্ধের আশঙ্কা করছি আমরা। তাই এ লক্ষ্যে চলছে যুদ্ধের প্রস্তুতি।

    ওই মন্ত্রী একই সাথে ইসরাইলের জাতীয় নিরাপত্তা ক্যাবিনেটেরও সদস্য। ‘ইসরাইল হায়োম’ পত্রিকার সাথে আলাপকালে তিনি বলেন, ইরানের সাথে একটি যুদ্ধ হবার আশঙ্কা আছে। যুদ্ধ হবে কি হবে না সেটি নয়, এখন মূল বিষয় কবে হবে?

    জাশি হানেগবি বলেন, ইরানের সাথে যুদ্ধের বিষয়টি ছায়া যুদ্ধকে ছাড়িয়ে সরাসরি যুদ্ধের পর্যায়ে পৌছে গেছে। ইরান ও আমাদের মধ্যে একটি যুদ্ধ হবে সরাসরি।

    সিরিয়া যুদ্ধের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ১০ হাজার যোদ্ধা কাজ করছে ইরানের বিপ্লবী গার্ডের অধীনে। লেবাননের হিজবুল্লাহর অস্ত্রগারে এক লাখ ৬০ হাজার রকেট রয়েছে।

    বেশ কিছুদিন ধরেই মধ্যপ্রাচ্যে চলছে উত্তেজনা। হুমকি পাল্টা হুমকি চলছেই। পরমাণু চুক্তি থেকে বেড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র, ইরানও পাল্টা পদক্ষেপ হিসেবে ইউরেনিয়াম মজুদ বাড়াতে চলছে। এর মধ্যে মার্কিন ড্রোন ধ্বংস করেছ ইরান। ইরান-যুক্তরাষ্ট্র এই উত্তেজনায় বাদ পড়ছে না ইসরাইল। ইরান তো বলেই দিয়েছে যুক্তরাষ্ট্র ইরানে হামলা করলে তারা ইসরাইলে হামলা করবে।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক