• শিরোনাম

    কাশ্মির নিয়ে মন্তব্যে দুঃখিত নন মাহাথির

    | ০৯ আগস্ট ২০২০ | ১১:০৪ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 364 বার

    কাশ্মির নিয়ে মন্তব্যে দুঃখিত নন মাহাথির

    মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, জম্মু ও কাশ্মিরের বিশেষ রাজ্যের মর্যাদা বাতিলের পর গত বছর ভারতীয় সেনাবাহিনীর নিপীড়নের বিরুদ্ধে যে মন্তব্য করা হয়েছিল তার জন্য তিনি দুঃখিত নন। এর জন্য তিনি ক্ষমা চাইবেন না।

    শনিবার রাজধানী কুয়ালালামপুরে ‘কাশ্মিরের সঙ্গে সংহতি’ নামের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।



    গত বছর নিউ ইয়র্কে জাতিসংঘে দেওয়া ভাষণে তৎকালীন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ জম্মু ও কাশ্মিরে ভারতকে ‘আক্রমণকারী ও দখলকারী’ শক্তি হিসেবে বর্ণনা করেছিলেন। তার এই মন্তব্যের জেরে ভারতে মালয়েশিয়ার পণ্য বর্জন করার ডাক ওঠে। মালয়েশিয়া থেকে পামওয়েল আমদানি বন্ধ করে দেয় ভারত।

    শনিবার মাহাথির বলেছেন, ‘যখন একটি বড় ও শক্তিশালী দেশ দায়মুক্তি নিয়ে আরেকটি ক্ষুদ্র ও অরক্ষিত জাতির ওপর হস্তক্ষেপ করে তখন আমার কাছে নীরব থাকা কোনো বিকল্প নয়।’

    তিনি বলেন, ‘আমি এর আগে যা বলেছি তার জন্য আমি ক্ষমা চাইছি না। এর জন্য ভারতে আমাদের পামওয়েল রপ্তানির ওপর প্রভাব পড়ায় আমি দুঃখিত। এ ধরনের অবিচারের বিরুদ্ধে কথা বলায় এতো মূল্য দিতে হলো কিনা আমি জানি না।’

    মাহাথির বলেন, ‘এখন আমি আর প্রধানমন্ত্রী নই, এখন আমি সংযম ছাড়াই বলতে পারি এবং কাশ্মির ইস্যুতে বয়কট ও এ ধরনের হুমকিকে তোয়াক্কা না করে আমি এখন কথা বলতে পারি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক