• শিরোনাম

    কিছু করতে পারবে না আমেরিকা: হুয়াওয়ে প্রধান

    | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:৪৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 246 বার

    কিছু করতে পারবে না আমেরিকা: হুয়াওয়ে প্রধান

    চীনের টেলিকম জায়ান্ট হুয়াওয়ের প্রধান রেন ঝেংফি বলেছেন, তার কোম্পানির বিরুদ্ধে আমেরিকা যতই প্রচারণা চালাক না কেন তারা এ কোম্পানিকে ধ্বংস করতে পারবে না।

    সম্প্রতি, আন্তর্জাতিক সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এ দাবি করেন চীনের সবচেয়ে বড় টেলি-কোম্পানিটির প্রতিষ্ঠাতা রেন ঝেংফি। তিনি বলেন, “আমাদের প্রযুক্তি অত্যন্ত উন্নত হওয়ায় আমেরিকা আমাদের কোনো ক্ষতি করতে পারবে না।”



    বর্তমানে আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর কড়া সমালোচনার মুখে রয়েছে হুয়াওয়ে। পাশ্চাত্য এ টেলি-কোম্পানিটিকে সন্দেহের চোখে দেখে থাকে। সম্প্রতি, মার্কিন সরকার অভিযোগ তুলেছে, গুপ্তচরবৃত্তির চেষ্টা চালিয়েছে হুয়াওয়ে। এ নিয়ে পশ্চিমা দেশগুলো হুয়াওয়ে ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করছে বলে জানা গেছে।

    রেন ঝেংফি’র মেয়ে মেং ওয়ানঝু হুয়াইয়ের প্রধান অর্থ ও নির্বাহী কর্মকর্তা। কিছুদিন আগে তাকে কানাডায় আটক করা হয়। পরে অবশ্য তিনি মুক্তি পেয়েছেন। কিন্তু এ ঘটনাকে ‘রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ হিসেবে দেখছেন হুয়াওয়ের প্রতিষ্ঠাতা।

    এদিকে, হুয়াওয়ে এবং মেংয়ের বিরুদ্ধে অর্থ পাচার, ব্যাংক জালিয়াতি এবং বাণিজ্যিক গোপনীয়তা চুরির অভিযোগে মামলা দায়ের করেছে আমেরিকা। তবে এ ব্যাপারে নিজেদের জড়িত থাকার কথা অস্বীকার করেছে হুয়াওয়ে।#

    পার্সটুডে/

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক