• শিরোনাম

    কুয়েতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত চলতি সপ্তাহে

    | ০৬ অক্টোবর ২০২০ | ৭:৪৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 173 বার

    কুয়েতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত চলতি সপ্তাহে

    মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে কুয়েতের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ। কবে নাগাদ প্রবাসী বাংলাদেশিদের জন্য কুয়েতের আন্তর্জাতিক ফ্লাইট আবার চালু হবে সে বিষয়ে চলতি সপ্তাহে দেশটির সরকার সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমাদ নাসের আল-মোহাম্মেদ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ।

    সোমবার (৫ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে এ তথ্য জানান।



    ড. মোমেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দু’দিনের সফরে বর্তমানে কুয়েতে অবস্থান করছেন।

    সোমবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

    সাক্ষাৎকালে কুয়েত ও বাংলাদেশের মধ্যে ফ্লাইট চালু না হওয়ায় ছুটিতে বাংলাদেশে এসে আটকেপড়া কুয়েত প্রবাসী বাংলাদেশিদের দুশ্চিন্তার বিষয়টি কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি দ্রুততম সময়ে বাংলাদেশের সঙ্গে কুয়েতের ফ্লাইট চালু করার অনুরোধ জানান।

    কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে দু’দিন পর সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান।

    ড. মোমেন কুয়েতকে বাংলাদেশে তেল পরিশোধনাগার স্থাপনের আহ্বান জানান এবং কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী এ ক্ষেত্রে বিনিযোগের আগ্রহ প্রকাশ করেন।

    বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেক পার্কে কুয়েতকে বিনিয়োগের আহ্বান জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। এসময় বাংলাদেশের ডাক্তার, নার্স এবং তথ্য প্রযুক্তিতে দক্ষ ব্যক্তিরা কুয়েতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে তিনি উল্লেখ করেন। তিনি বাংলাদেশের শ্রমিকদের কৃষিকাজে নিয়োগের আহ্বান জানান।

    কুয়েতকে বাংলাদেশ থেকে ঔষধসামগ্রী ও পিপিই আমদানিরও আহ্বান জানান ড. মোমেন।

    এ সময় কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রবাসী শ্রমিকদের দক্ষতার প্রশংসা করেন। রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে প্রত্যাবাসনের বিষয়ে কুয়েতের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ড. আহমাদ নাসের।

    এর আগে কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আস-সাবাহর সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এসময় নতুন আমিরকে লেখা বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের দু’টি চিঠি হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী। এতে রাষ্ট্রপতি সদ্য প্রয়াত আমিরের মৃত্যুতে শোক প্রকাশ ও নতুন আমিরকে অভিনন্দন জানান।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২৫ ফেব্রুয়ারি ২০২০

    ০৯ এপ্রিল ২০২০

    ২১ ফেব্রুয়ারি ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক