• শিরোনাম

    গাজা পুনর্গঠনের সহায়তার এক পয়সাও ধরবে না হামাস

    | ২৮ মে ২০২১ | ৫:১৭ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 87 বার

    গাজা পুনর্গঠনের সহায়তার এক পয়সাও ধরবে না হামাস

    ইসরায়েলের ১১ দিনের বোমা হামলায় বিধ্বস্ত গাজার পুনর্গঠনে আন্তর্জাতিক সহযোগিতা থেকে একটি পয়সাও নেবে না প্রতিরোধ আন্দোলন হামাস।

    সহায়তা স্বচ্ছা ও নিরপেক্ষভাবে বিতরণের প্রতিশ্রুতি দেন উপত্যকাটিতে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইয়াহইয়া সিনওয়ার।-খবর আলজাজিরার তিনি বলেন, গাজা পুনর্গঠনে যে কোনো আরব কিংবা আন্তর্জাতিক চেষ্টাকে আমরা স্বাগত জানাব। মানবিক সহায়তা ও পুনর্গঠনে আসা অর্থ থেকে একটি পয়সাও না ধরার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।



    এর আগে গাজা পুনর্গঠনে মার্কিন সহায়তার ঘোষণা দেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকিন। কিন্তু হামাস যাতে এই সহায়তা থেকে উপকৃত হতে না পারে, সেদিকেও জোর দেন তিনি।

    অধিকৃত পশ্চিমতীরের রামাল্লায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের নেতৃত্বাধীন ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে কাজ করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র। আন্তর্জাতিক আর্থিক সহায়তা থেকে হামাস যাতে আরও শক্তিশালী হতে না পারে, তা নিশ্চিত করতেই জোর দিচ্ছে যুক্তরাষ্ট্র।

    হামাসকে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে আসছে।

    ইয়াহইয়া সিনওয়ার বলেন, মূলত হামাস ও ফিলিস্তিনি কর্তৃপক্ষের মধ্যে বিভেদ বাড়াতেই ব্লিংকিন এই মন্তব্য করেছেন। কিন্তু ফিলিস্তিনি দলগুলো এতে প্রভাবিত হবে না। আমরা তাদের চাতুরীর ফাঁদে পড়বো না।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক