• শিরোনাম

    “গো টু ট্রাভেল” বুকিং বাতিলকারীদের ক্ষতিপূরণ দিবে জাপান সরকার

    | ২২ জুলাই ২০২০ | ৫:১৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 127 বার

    “গো টু ট্রাভেল” বুকিং বাতিলকারীদের ক্ষতিপূরণ দিবে জাপান সরকার

    করোনাভাইরাস বৈশ্বিক মহামারীর কারণে মারাত্মক ক্ষতিগ্রস্ত পর্যটন খাতকে চাঙ্গা করার জন্য একটি বড় ধরনের প্রচারাভিযান সংশ্লিষ্ট নিজস্ব নীতির ক্ষেত্রে আবারও পরিবর্তন এনেছে জাপান সরকার।

    যোগাযোগ এবং পর্যটন মন্ত্রী আকাবা কাযুইয়োশি এখন বলছেন, লোকজনকে টোকিও’র দিকে এবং টোকিও থেকে বাইরে যাওয়ার ক্ষেত্রে আর কোন বাতিলকরণ ফি পরিশোধ করতে হবে না। উল্লেখ্য, টোকিও’কে সম্প্রতি এই প্রচারভিযান কর্মসূচি থেকে বাদ দেয়া হয়েছে।



    বুধবার শুরু হতে যাওয়া “গো টু ট্রাভেল” প্রচারাভিযানে সরকার লোকজনের অভ্যন্তরীণ ভ্রমণ ব্যয়ের একটি অংশ ভর্তুকি হিসেবে দেয়ার ঘোষণা দিয়েছে।

    তবে, জাপানের রাজধানীতে আবারও করোনাভাইরাসের সংক্রমণ তুঙ্গে ওঠার কারণে গত সপ্তাহে টোকিওতে ভ্রমণ এবং টোকিও’র অধিবাসীদের অন্যত্র ভ্রমণ এই কর্মসূচি থেকে বাদ দেয়া হয়।

    আকাবা ইতিপূর্বে বলেছিলেন যে কোন ধরনের সূচি পরিবর্তনের জন্য বুকিং বাতিল করলে সরকার সেক্ষেত্রে কোন ক্ষতিপূরণ দিবে না। তবে, মঙ্গলবার তিনি অবস্থান পরিবর্তন করে জানান যে প্রচারাভিযান শুরুর ঘোষণা দেয়ার দিন অর্থাৎ জুলাই মাসের ১০ তারিখ থেকে টোকিও’র বাদ দেয়ার দিন বা ১৭ তারিখ পর্যন্ত করা বুকিং বাতিল করলে তার জন্য কোন বাতিলকরণ ফি পরিশোধ করতে হবে না।

    তিনি বলেন, ইতিমধ্যে ফি সংগ্রহ করা ভ্রমণ এজেন্টদের সেগুলো ফেরত দেয়া উচিত হবে এবং একারণে যে প্রকৃত লোকসান হবে সরকার তার জন্য ক্ষতিপূরণ দিবে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক