• শিরোনাম

    চীনের বিরুদ্ধে পাঁচ ভারতীয়কে অপহরণের দাবি

    | ০৮ সেপ্টেম্বর ২০২০ | ৬:১০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 100 বার

    চীনের বিরুদ্ধে পাঁচ ভারতীয়কে অপহরণের দাবি

    পূর্ব লাদাখ সীমান্তে সেনাবাহিনীর অবস্থান নিয়ে ভারত ও চীনের অস্থিরতা কমার কোনও লক্ষণ নেই। এরই মধ্যে চীনের বিরুদ্ধে ভারতের অভিযোগ, গত সপ্তাহে তাদের পাঁচ নাগরিককে অপহরণ করেছে চীনারা। এ খবর দিয়েছে বিবিসি।

    গত শনিবার (৫ সেপ্টেম্বর) টুইটারে প্রথমবার এমন অভিযোগ করেন অরুণাচল প্রদেশের এক ভারতীয় বিধানকর্তা। এক ভারতীয় মন্ত্রিপরিষদের সদস্য পরে জানান, চীনা সেনাবাহিনীর কাছে একটি ‘হটলাইন বার্তা’ পাঠানো হয়েছে।



    চীন এখনও কোনও সাড়া দেয়নি, কিন্তু এই অভিযোগ দুই দেশের মধ্যে উত্তেজনা আরও বাড়িয়ে দিয়েছে।

    অরুণাচলের বিধানকর্তা তাপির গাও টুইট করে জানান, গত ৩ সেপ্টেম্বর সীমান্তের কাছে এই অপহরণের ঘটনা ঘটে। তবে বিস্তারিত কিছু বলেননি তিনি।

    টুইটারে এই অভিযোগ নিয়ে মন্ত্রিপরিষদের কিরেন রিজিজুর কাছে জানতে চাইলে তিনি বলেন, চীনা সেনাবাহিনীর কাছে এ ব্যাপারে কিছু শোনার অপেক্ষায় ভারতীয় সেনাবাহিনী।

    ভারত অভিযোগ করেছে, আগস্টে এক সপ্তাহের মধ্যে দুইবার ‘প্ররোচনামূলক সামরিক কর্মকাণ্ডে’ সীমান্তে উত্তেজনা বাড়িয়েছে চীন। যদিও তা প্রত্যাখ্যান করেছে বেইজিং।

    গত ৫ সেপ্টেম্বর মস্কোতে চীনা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ওই বৈঠকের আগে চলমান উত্তেজনা কমার যে আভাস পাওয়া গিয়েছিল, তা এক নিমিষে শেষ হয়ে যায়। চীনাদের দাবি, সীমান্তের এই উত্তেজনার জন্য পুরোপুরি দায় ভারতের এবং তারা জানিয়ে দেয়, চীন এই অঞ্চলের এক ইঞ্চি জমিও ছাড়বে না।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ২৩ ফেব্রুয়ারি ২০১৯

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক