• শিরোনাম

    জাপানি অনুবাদ আপসের কল্যাণে পর্যটক সংখ্যা বৃদ্ধি

    | ২৬ এপ্রিল ২০১৯ | ৯:৫০ অপরাহ্ণ | পড়া হয়েছে 537 বার

    জাপানি অনুবাদ আপসের কল্যাণে পর্যটক সংখ্যা বৃদ্ধি

    বিদেশ থেকে আরও বেশি করে পর্যটক জাপানে আসায় সরকার বিভিন্ন ভাষায় তাদেরকে সেবা প্রদান করতে হিমশিম খেয়ে যাচ্ছে। তবে, যোগাযোগ মন্ত্রণালয়ের হাতে রয়েছে এক সমাধান।

    তারা সরকারি এজেন্সিকে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ইন্সটিটিউটের উন্নয়ন করা একটি অনুবাদ ব্যবস্থা ব্যবহারের পরামর্শ দিচ্ছে।



    ইংরেজি, চীনা, ভিয়েতনামি ভাষা সহ ৩১টি ভাষা এটি অনুবাদ করতে পারে। এগুলোর মধ্যে ১৪টি ভাষার শাব্দিক অনুবাদও রয়েছে। আপনি কেবল আপনার স্মার্টফোনে জাপানিতে কথা বলবেন এবং এই প্রোগ্রাম আপনাকে অন্য ভাষায় কি বলেছেন তা বলে দেবে। শুক্রবার মন্ত্রণালয় অভিবাসন নিয়ন্ত্রণ, কাস্টমস, অগ্নি নির্বাপক বিভাগ, পুলিশ এবং চিকিৎসা ইন্সটিটিউট থেকে কর্মকর্তাদের সমবেত করে এই ক্লাউডভিত্তিক সেবা কিভাবে ব্যবহার করতে হয় তা দেখায়।

    তারা তাদের প্রতি ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষা করতে পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানায়।

    মন্ত্রণালয় কর্মকর্তারা বলেন, ব্যক্তি মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান এবং জনগণ একটি অ্যাপস ব্যবহার করে এই সেবা গ্রহণ করতে পারবেন।

    তারা জানাচ্ছে, তারা ২০২০ টোকিও অলিম্পিক এবং প্যারাম্পিক গেমসে বিস্তৃত পরিসরে এটি ব্যবহারের আশা করছে।
    ডাব্লিউ টি ও’র সংস্কারে জাপান ও ইওরোপীয় ইউনিয়ানের সমর্থন জাপানি অনুবাদ আপসের কল্যাণে পর্যটক সংখ্যা বৃদ্ধি পোল্যান্ডের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন শিনযো আবে ২০২০ সালের বসন্তকাল পর্যন্ত মুদ্রা সহজীকরণ অব্যাহত রাখবে বিওজে ২০১৯ সালের পূর্বাভাস স্থগিত রাখছে বোয়িং
    কৃত্রিম বাক্য তৈরির জন্য মস্তিষ্কের সংকেত পুনরুদ্ধার করেছেন বিজ্ঞানীরা দীর্ঘ ছুটির আগে টোকিও শেয়ার বাজারে অস্থিরতা মুক্ত বাণিজ্য এগিয়ে নিতে সহযোগিতা করবে জাপান ও ফ্রান্স

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দশদিক