• শিরোনাম

    জাপানি বিশেষজ্ঞরা জরুরি অবস্থার সম্প্রসারণ অনুমোদন করেছেন

    | ০৬ মার্চ ২০২১ | ১০:৫৫ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 130 বার

    জাপানি বিশেষজ্ঞরা জরুরি অবস্থার সম্প্রসারণ অনুমোদন করেছেন

    জাপান সরকারের এক বিশেষজ্ঞ প্যানেল টোকিও এবং তিনটি আশপাশের জেলার জন্য করোনাভাইরাস সংক্রান্ত জরুরি অবস্থা আরও দু’সপ্তাহ বাড়ানোর অনুমোদন দিয়েছে।

    এই ঘোষণা টোকিও, সাইতামা, চিবা এবং কানাগাওয়া জেলায় ৭ই জানুয়ারি থেকে বলবৎ রয়েছে। এই জরুরি অবস্থা রবিবার শেষ হওয়ার কথা রয়েছে।



    বিশেষজ্ঞদের প্যানেল শুক্রবার সকাল ৭টা থেকে দুই ঘণ্টার এক বৈঠক করে। এই বৈঠকে দেশের করোনাভাইরাস মোকাবিলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি এবং স্বাস্থ্য মন্ত্রী তামুরা নোরিহিসাও উপস্থিত ছিলেন।

    নিশিমুরা বলেন, টোকিও মহানগর এলাকায় নতুন করে আক্রান্তের সংখ্যার হ্রাস পাওয়ার হার ধীর হয়ে এসেছে। তিনি উল্লেখ করেন যে সাম্প্রতিক সময়ে এই হার এমনকি বেড়ে গেছে কিংবা কমে যাওয়া বন্ধ হয়ে গেছে।

    তিনি এও বলেন, এটা নিশ্চিত করা প্রয়োজন যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য সংরক্ষিত হাসপাতালের শয্যা সংখ্যা খালি থাকার হার একটি স্থিতিশীল গতিতে হ্রাস পাবে।

    নিশিমুরা বলেন, লোকজনের চলাফেরা মার্চ এবং এপ্রিল মাসে বাড়বে এবং একথাও উল্লেখ করেন যে গত বছরের মার্চ মাসের শেষ নাগাদ থেকে সংক্রমণ ছড়িয়ে পড়তে শুরু করেছিল।

    তিনি চিকিৎসা প্রতিষ্ঠানের উপর থেকে ভার লাঘবের প্রয়োজনীয়তার উপরও জোর দেন, কেননা এগুলো টিকাদানের জন্য ব্যস্ত হয়ে পড়বে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে দশদিক