• শিরোনাম

    জাপানের রাষ্ট্রদূত-বাণিজ্যমন্ত্রী বৈঠক : বিনিয়োগ বাড়াতে জাপানের প্রতি আহবান

    | ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:৪৯ অপরাহ্ণ | পড়া হয়েছে 89 বার

    জাপানের রাষ্ট্রদূত-বাণিজ্যমন্ত্রী বৈঠক : বিনিয়োগ বাড়াতে জাপানের প্রতি আহবান

    বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেছেন, জাপান বাংলাদেশের বন্ধুরাষ্ট্র। যুদ্ধবিদ্ধস্থ বাংলাদেশ পুনর্গঠনে জাপান বাংলাদেশকে অনেক সহযোগিতা দিয়েছে। জাপানী সাহায্য সংস্থা এখনো বাংলাদেশে কাজ করছে। অনেক জাপানী বাংলাদেশে কর্মরত আছে। জাপানের সাথে বাংলাদেশের বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক দীর্ঘদিনের।

    বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দেশের বিভিন্ন অঞ্চলে ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলা হচ্ছে। জাপান নারায়নগঞ্জ জেলা আড়াই হাজার উপজেলা এবং চট্রগ্রামের মীরেরসরাই উপজেলায় দু’টি স্পেশাল ইকনোমিক জোনে জাপান বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। এজন্য জাপানের প্রতি বাংলাদেশের কৃতজ্ঞতা জানাচ্ছি। জাপানী বিনিয়োগকারীগণ বাংলাদেশ সফর করলে এবং বাংলাদেশের ব্যাবসায়ীগণ জাপান সফর করলে উভয় দেশের ব্যবসায়ীগণ বেশি আত্মবিশ^াসী হবেন। এতে করে বাণিজ্য ক্ষেত্রে উভয় দেশ লাভবান হবে।

    বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে তাঁর কার্যালয়ে ঢাকায় জাপানের রাষ্ট্রদূত হিরোয়াসু ইজুমি এরসাথে মতবিনিময়ের সময় এ সব কথা বলেন।

    ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের ঘনিষ্ট বন্ধুরাষ্ট্র। জাপান ও বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। জাপান বাংলাদেশের সাথে বাণিজ্যিক ও অর্থনৈতিক স¤র্ক বৃদ্ধি করতে আগ্রহী। বাংলাদেশ সকল ক্ষেত্রে দ্রুত এগিয়ে যাচ্ছে। এতে জাপান খুশি। জাপান বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে। বাণিজ্যের জন্য বাংলাদেশ বেশ ভালো। জাপান বাংলাদেশে অনেক গাড়ি রপ্তানি করে। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি মহাখালিতে আইপিএইচ স্কুল এন্ড করেজের আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। পরে বাণিজ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তরে নরডিক কান্ট্রির সুইডেন এর রাষ্ট্রদূত মিস চারলুট্টা, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল বেলেকেন এবং ডেনমার্কের সরাষ্ট্রদূত উইনি ইসট্রাপ পেটারসেন এর সাথে মতবিনিময় করেন। বিকেলে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অফ বাংলাদেশ এবং বাংলাদেশ এসোসিয়েশন এন্ড ইনফরমেশন সার্বিস (বেসিস) এর দু’টি বিজনেস প্রতিনিধি দলের সাথে মতবিনিময় করেন।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ০২ ফেব্রুয়ারি ২০১৯

    ১২ ফেব্রুয়ারি ২০১৯

    ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দশদিক