• শিরোনাম

    জাপানে জরুরি অবস্থা দেশব্যাপী সম্প্রসারিত

    | ১৮ এপ্রিল ২০২০ | ৩:৪৩ অপরাহ্ণ | পড়া হয়েছে 178 বার

    জাপানে জরুরি অবস্থা দেশব্যাপী সম্প্রসারিত

    জাপান সরকার করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য জরুরি অবস্থা জারি সমগ্র দেশের জন্য সম্প্রসারিত করে নিয়েছে। এই পদক্ষেপ মে মাসের ৬ তারিখ পর্যন্ত বলবৎ থাকবে।

    সরকারের করোনাভাইরাস সংক্রান্ত টাস্কফোর্স বৃহস্পতিবার বিকেলের দিকে প্রধানমন্ত্রীর দপ্তরে এক বৈঠক করে।



    প্রধানমন্ত্রী আবে শিনযো বলেন, এই ভাইরাস হোক্কাইদো, ইবারাকি, ইশিকাওয়া, গিফু, আইচি এবং কিয়োতো এ ৬টি জেলায় ছড়িয়ে পড়ছে। প্রাথমিকভাবে জরুরি অবস্থা জারি করা আগের ৭টি জেলার একই পর্যায়ে করোনাভাইরাসের সংক্রমণ এই ৬টি জেলায়ও ছড়িয়ে পড়ছে। আগের ৭টি জেলা হচ্ছে টোকিও, কানাগাওয়া, সাইতামা, চিবা, ওসাকা, হিয়োগো এবং ফুকুওকা।

    আবে এও বলেন, সংক্রমণের সংখ্যা কেবল এই ১৩টি জেলায় ছড়িয়ে পড়ছে তা নয়, বরং অন্যান্য স্থানেও ছড়িয়ে পড়ছে। তিনি আরও বলেন, নগরের কেন্দ্রস্থল থেকে লোকজন যখন এইসব এলাকায় যাচ্ছেন তখন সেখানে গুচ্ছ-সংক্রমণের ঘটনা ঘটছে।

    প্রধানমন্ত্রী বলেন, সরকার স্থানীয় এলাকা ভিত্তিক প্রাদুর্ভাব হ্রাস করার জন্য এবং বিশেষ করে এপ্রিলের শেষদিক থেকে মে মাসের গোড়ার দিক পর্যন্ত চলা আসন্ন ছুটির দিনগুলোতে লোকজনের চলাচলকে ন্যূনতম করার জন্য দেশব্যাপী জরুরি অবস্থা সম্প্রসারিত করে নেয়ার সিদ্ধান্ত নেয়।

    আবে এও বলেন, তিনি এখন মনে করছেন, সরকারের লোকজনকে প্রদান করা নগদ অর্থ সাহায্যের সুবিধা গ্রহণের সুযোগ বিস্তৃত করা উচিত।

    তিনি আরও বলেন, তিনি ক্ষমতাসীন দলগুলোকে দেশের প্রত্যেক নাগরিকের জন্য মাথাপিছু ১ লক্ষ ইয়েন প্রদানের বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য আহ্বান জানাবেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দশদিক