• শিরোনাম

    জাপানে জরুরি অবস্থা প্রত্যাহারের পরও সতর্ক থাকার আহ্বান

    | ১৭ মে ২০২০ | ৭:৫৪ অপরাহ্ণ | পড়া হয়েছে 43 বার

    জাপানে জরুরি অবস্থা প্রত্যাহারের পরও সতর্ক থাকার আহ্বান

    জাপান সরকার, দেশের অধিকাংশ জেলা থেকে জরুরি অবস্থা প্রত্যাহারের পরও করোনাভাইরাসের বিরুদ্ধে সতর্কতামূলক পদক্ষেপ অব্যাহত রাখতে জনগণের প্রতি আহ্বান জানাচ্ছে।

    উল্লেখ্য গত বৃহস্পতিবার, টোকিও ও ওসাকা সহ অন্যান্য ৮টি জেলা ছাড়া অবশিষ্ট ৩৯টি জেলা থেকে জরুরি অবস্থা প্রত্যাহার করে নেয়া হয়।



    তবে গত শুক্রবার, জরুরি অবস্থা বিরাজমান থাকা ৮টি জেলাতেও একদিন আগের তুলনায় বেশি সংখ্যক লোকজনকে বাইরে বেরিয়ে আসতে দেখা যায়।

    শনিবার অর্থনৈতিক পুনরুজ্জীবন বিষয়ক মন্ত্রী নিশিমুরা ইয়াসুতোশি, দৃশ্যত লোকজনের মধ্যে কিছুটা প্রসন্নতা প্রত্যক্ষ করে উদ্বেগ প্রকাশ করেন।

    তিনি, দক্ষিণ কোরিয়া ও জার্মানিতে প্রতীয়মান হওয়া পরিস্থিতির মত প্রথমবারের সদৃশ সংক্রমণের ২য় ঢেউ আসার সম্ভাবনা থাকার বিষয়েও সতর্কতা উচ্চারণ করেন।

    সরকার আগামী বৃহস্পতিবার অবশিষ্ট ৮টি জেলা থেকে জরুরি অবস্থা প্রত্যাহারের ঘোষণা দেয়ার পরিকল্পনা বিবেচনা করায় সংক্রমণের ঘটনার পুনরুত্থানের সম্ভাবনা পর্যবেক্ষণ করছে।

    সরকার, বিশেষ করে নাইটক্লাব, লাইভ সঙ্গীতানুষ্ঠান, কারাওকে পারলার এবং স্পোর্টস জিমসহ অন্যান্য স্থানে শারীরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য পদক্ষেপ গ্রহণের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানোরও ইচ্ছা পোষণ করছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দশদিক