• শিরোনাম

    জাপানে নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদের সাথে বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, জাপান (বি.সি.সি.আই.জে)র কার্যকরী পরিষদের সৌজন্য সাক্ষাৎ

    | ১৭ নভেম্বর ২০২০ | ৬:৪৭ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 173 বার

    জাপানে নবনিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদের সাথে বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, জাপান (বি.সি.সি.আই.জে)র কার্যকরী পরিষদের সৌজন্য সাক্ষাৎ

    গত ৫ই নভেম্বর, ২০২০ ইং (বৃহস্পতিবার)টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে, জাপানে নব নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জনাব, শাহাবুদ্দিন আহমেদের সঙ্গে বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, জাপান (বি.সি.সি.আই.জে) এর নির্বাচিত কার্যকরী পরিষদ এক সৌজন্য সাক্ষাৎ করে নব নিযুক্ত রাষ্ট্রদূতকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

    শুভেচ্ছা শেষে, রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদের সঙ্গে এক সভায় মিলিত হন।যুগ্ম সাধারণ সম্পাদক কাজী এনামুল হকের উপস্থাপনায় ব্ক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি বাদল চাকলাদার,সাধারণ সম্পাদক এম.ডি. নাছিরুল হাকীম, সহসভাপতি শেখ মন্জুর মোর্শেদ, সহসভাপতি আঃ রাজ্জাক,সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক সানাউল হক, কোষাধ্যক্ষ ঠাকুর গুল মোহাম্মদ, নির্বাহী পরিচালক মিজানুর রহমান,নির্বাহী পরিচালক সাহিন চৌধুরী।



    উক্ত সভায় ব্যাবসায়ীক কারনে টোকিওতে না থাকার কারনে সংগঠনটির নির্বাহী পরিচালক মীর রেজাউল করিম, ও সহসভাপতি এহসান সামীম অনুপস্থিত ছিলেন। উক্ত সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন এই সংগঠনের অত্যান্ত শুভাকাঙ্খী যিনি সংগঠনটি গতিশীল রাখার ক্ষেত্রে নিরলস প্রচেষ্টা সব সময় অব্যাহত রেখেছিলেন সেই বিশিষ্ট ব্যবসায়ী সুখেন ব্রহ্মন ।

    গুম্মা সিটি থেকে আগত বিশিষ্ট ব্যাবসায়ী জনাব রাফাত ইব্রাহিম, নাজমুল হোসেন রতন, রাইহান কবির ভুঁইয়া ও কানাগাওয়া সিটি থেকে আলআমিন খান।এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন, মিনিস্টার ও দুতালয় প্রধান ডঃ জিয়াউল আবেদিন এবং কমার্শিয়াল কাউন্সিলর ডঃ আরিফুল হক সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা বৃন্দ। মাননীয় রাষ্ট্রদূতের কাছে সংগঠনটির সভাপতি বাদল চাকলাদার, সাধারণ সম্পাদক এম.ডি. নাছিরুল হাকীম, বি.সি.সি.আই.জের পক্ষ থেকে বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে নির্দিষ্ট কিছু বিষয় রাষ্ট্রদূতের দৃষ্টি আকর্ষণ করেন।

    যেমন বাংলাদেশ থেকে সুস্বাদু আম ও বিভিন্ন ফলাফল আমদানী।বাংলাদেশ বিমান চালুর ব্যাবস্থা এবং জাপানি নাগরিকদের বাংলাদেশের ভ্রমনে আগ্রহী করে তোলা সহ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি জাপান (বি.সি.সি.আই.জে)এর বিগত কাযর্ক্রম ও পরবর্তী পরিকল্পনা গুলো উপস্থাপন করেন। এছাড়াও এবিষয়ে রাষ্ট্রদূতের কাছে সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রদূত ও দেশের উন্নয়নে সকল প্রবাসি কে এক সাথে কাজ করার আহ্বান জানান এবং দূতাবাসের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক