• শিরোনাম

    জাপানে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাষ

    | ০৪ জুলাই ২০২০ | ৩:২৭ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 183 বার

    জাপানে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাষ

    জাপানের আবহাওয়া কর্মকর্তারা বলেছেন, শনিবার দেশের প্রশান্ত মহাসাগরের তীরবর্তী বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহকারে প্রবল বৃষ্টিপাত হতে পারে এবং তার ফলে কাদাধ্বসের ঝুঁকি বৃদ্ধি পাওয়ার আশংকা আছে।

    আবহাওয়া এজেন্সি জানায়, উষ্ণ এবং আর্দ্র বাতাসের বলয় নিম্ন চাপের সঙ্গে মিলে, প্রধানত দেশের পশ্চিমাংশে অস্থিতিশীল বায়ুমণ্ডলীয় পরিস্থিতির সৃষ্টি করেছে।



    কিয়ুশুর দক্ষিণাঞ্চলে শুক্রবার সকালে প্রবল বৃষ্টি হয়। বেলা ১১টা পর্যন্ত এক ঘন্টায় কাগোশিমা জেলার তারুমিযু শহরে প্রায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

    কর্মকর্তারা এই বলে সতর্ক ক’রে দেন যে, উষ্ণ এবং আর্দ্র বাতাসের বলয়ের প্রভাবে পশ্চিম জাপান ও মধ্য জাপানের তোকাই অঞ্চলের কিছু কিছু জায়গায় শনিবার দুপুর পর্যন্ত ঘন্টাপ্রতি ৫০ মিলিমিটারেরও বেশি পরিমাণের ভারী বৃষ্টিপাত হতে পারে।

    কর্মকর্তারা এই বলেও সতর্ক করে দিয়েছেন যে কিয়ুশু, তোকাই এবং কান্তো-কোশিন অঞ্চলে চলতি সপ্তাহে আরও আগে প্রবল বৃষ্টিপাতের ফলে এসব জায়গায় কাদাধ্বস নামার আশংকা আছে।

    নদী ফুলেফেঁপে ওঠায় নিচু এলাকায় বন্যা দেখা দেওয়া, বজ্রপাত এবং টর্নেডো সহ প্রবল বাতাস সম্পর্কে স্থানীয় লোকজনকে সতর্ক থাকতেও আহ্বান জানিয়েছেন আবহাওয়া কর্মকর্তারা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক