• শিরোনাম

    জাপানে প্রায় ২ লক্ষ ১০ হাজার ত্রাণ প্রণোদনা আবেদন অনুমোদিত

    | ০৪ অক্টোবর ২০২০ | ৫:২৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 125 বার

    জাপানে প্রায় ২ লক্ষ ১০ হাজার ত্রাণ প্রণোদনা আবেদন অনুমোদিত

    জাপানের শ্রম মন্ত্রণালয় বলছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত কর্মীদের সমর্থনে নেয়া একটি কর্মসূচির আওতায় প্রায় ২ লক্ষ ১০ হাজারটি আবেদনের ক্ষেত্রে সরকার ত্রাণ প্রণোদনার অনুমোদন দিয়েছে।

    উল্লেখ্য, মূলত করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে কাজ হারিয়েছেন কিন্তু নিজেদের নিয়োগকর্তার কাছ থেকে কোন প্রণোদনা বা সুবিধা পাননি, এমন ব্যক্তিদের জন্য গত জুলাই মাসে জরুরি এই কর্মসূচি চালু করা হয়েছিল।



    গত এপ্রিল মাসের পর থেকে ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায়িক প্রতিষ্ঠানে কাজ বন্ধ করা ব্যক্তিদের এই কর্মসূচিতে লক্ষ্য হিসেবে ধরে নেয়া হয়েছে। এই ভর্তুকি বা সুবিধা লাভের জন্য যোগ্য ব্যক্তিরা তাদের বেতনের ৮০ শতাংশ পর্যন্ত পাবেন। তবে, এক্ষেত্রে, দৈনিক ১১ হাজার ইয়েন বা প্রায় ১০৪ ডলার প্রাপ্তির সর্বোচ্চ সীমা বেঁধে দেয়া হয়েছে।

    মন্ত্রণালয় বলছে, গত বৃহস্পতিবার পর্যন্ত তারা মোট ৪ লক্ষ ৩১ হাজার ৫শ ৭২টি আবেদন গ্রহণ করেছে এবং এর মধ্যে ২ লক্ষ ১১ হাজার ৯শ ৫০টির ক্ষেত্রে ভর্তুকি পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে।

    এমনকি আবেদন জমা দেয়ার ক্ষেত্রে নিয়োগকর্তাদের সহযোগিতা না পাওয়া ব্যক্তিরাও, স্থানীয় শ্রম ব্যুরোর তাদের কাজ হারানো নিশ্চিত হওয়া সাপেক্ষে এই ভর্তুকি ভাতার জন্য যোগ্য বিবেচিত হবেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ২৪ জুন ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক