• শিরোনাম

    জাপানে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

    | ১৮ মার্চ ২০১৯ | ২:০০ অপরাহ্ণ | পড়া হয়েছে 324 বার

    জাপানে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

    বিনম্র শ্রদ্ধা আর অফুরন্ত ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন করেছে জাপান প্রবাসী বাংলাদেশিরা। এ উপলক্ষে রোববার রাজধানী টোকিওতে বাংলাদেশ দূতাবাস বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত রাবাব ফাতিমার নেতৃত্বে শিশু-কিশোররা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। পরে অনুষ্ঠানে উপস্থিত সবাই সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

    এ সময় রাষ্ট্রদূত শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার ও বঙ্গবন্ধুর মতো মানবীয় গুণাবলী সম্পন্ন হয়ে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।



    পরে বঙ্গবন্ধুর কর্মজীবন, ত্যাগ ও সংগ্রামের উপর উম্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে জাপান প্রবাসী বাংলাদেশি নেতারা অংশ নেন। এ সময় তারা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃপ্ত প্রত্যয়ে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তশালী করার আহ্বান জানান।

    পরে জাপানে বসবাসরত বাংলাদেশি শিশু-কিশোরদের কাছে বিতরণকৃত জাপানি ভাষায় অনুদিত ‘মুজিব’ বইয়ের উপর কুইজ এবং ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ’ বিষয়ের উপর ‘যেমন খুশি তেমন সাজো’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর অনুষ্ঠিত হয় শিশু কিশোরদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

    অনুষ্ঠানের শেষাংশে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এছাড়া অনুষ্ঠানে আগত সব শিশুকেই উপহার দেয়া হয়। পরে রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর জন্মদিনকে আরও আনন্দময় করতে শিশুদের নিয়ে কেক কাটেন। এ সময় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক