• শিরোনাম

    জাপানে বয়োজ্যেষ্ঠ নাগরিকদের পিসিআর পরীক্ষায় ভর্তুকি

    | ২০ সেপ্টেম্বর ২০২০ | ৩:৩১ অপরাহ্ণ | পড়া হয়েছে 74 বার

    জাপানে বয়োজ্যেষ্ঠ নাগরিকদের পিসিআর পরীক্ষায় ভর্তুকি

    জাপান সরকার, বয়োজ্যেষ্ঠ নাগরিক এবং আগে থেকে বিভিন্ন রোগাক্রান্ত লোকজনের করোনাভাইরাস পরীক্ষা আরও সহজলভ্য করতে ভর্তুকি প্রদান করবে।

    স্থানীয় সরকারগুলো উপরোক্ত দুটি শ্রেণীভূক্ত লোকজনের পিসিআর বা অ্যান্টিজেন পরীক্ষা পরিচালনা করলে, সংশ্লিষ্ট ব্যয়ের অর্ধেক পর্যন্ত প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



    ৬৫ বছর এবং তদূর্ধ্ব বয়সী ব্যক্তির পাশাপাশি ফুসফুস, কিডনি এবং অন্যান্য দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত লোকজন এই ভর্তুকির আওতাভূক্ত হবেন। উল্লেখ্য, সংক্রমিত হলে উক্ত লোকজন মারাত্মক অসুস্থ হয়ে পড়ার উচ্চ ঝুঁকিতে রয়েছেন।

    এই সিদ্ধান্তের মাধ্যমে পরীক্ষার জন্য সরকারি অর্থের ব্যবহার বৃদ্ধি করা হয়েছে। উল্লেখ্য, এযাবৎ এর ব্যাপ্তি সংক্রমিতদের ঘনিষ্ঠ সংস্পর্শে যাওয়া লোকজন এবং গুচ্ছ সংক্রমণ নিশ্চিত হওয়া বৃদ্ধাশ্রমের লোকজনের করোনাভাইরাসের পরীক্ষার ব্যয় নির্বাহের মধ্যেই সীমিত ছিল।

    মন্ত্রণালয়, অতিরিক্ত এই ভর্তুকি প্রদানের জন্য করোনাভাইরাসের একটি সংরক্ষিত তহবিল থেকে প্রায় ৪ কোটি ৮০ লাখ ডলার নেয়ার পরিকল্পনা করছে। এর মাধ্যমে, পিসিআর পরীক্ষার জন্য ৯৫ ডলার এবং অ্যান্টিজেন পরীক্ষার জন্য ৩৫ ডলার পর্যন্ত ব্যয় নির্বাহ করা হবে।

    কর্মকর্তারা, স্থানীয় সরকারগুলোর পরিচালিত এই বিস্তৃত পরীক্ষা মারাত্মক লক্ষণ থাকা রোগীর সংখ্যা এবং হাসপাতালগুলোর উপর চাপ কমিয়ে আনতে সহায়ক হবে বলে আশাবাদ পোষণ করছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক