• শিরোনাম

    জাপানে ভ্রমণ প্রণোদনা প্রচার অভিযান শুরু

    | ২৩ জুলাই ২০২০ | ৫:৩৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 189 বার

    জাপানে ভ্রমণ প্রণোদনা প্রচার অভিযান শুরু

    করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অভ্যন্তরীণ পর্যটন খাতকে সহায়তা করার লক্ষ্যে জাপান সরকারের ভ্রমণ প্রণোদনা কর্মসূচী শুরু হয়েছে।

    “গো টু ট্রাভেল” নামের প্রচার অভিযানে ভ্রমণের মূল্যে ছাড় দেয়া এবং পর্যটন কেন্দ্র ও সুভেনিরের দোকানে কেনাকাটার জন্য ব্যবহারযোগ্য কুপন প্রদান অন্তর্ভুক্ত আছে। বুধবার থেকে এই ছাড় মূল্যের সুযোগ পাওয়া যাচ্ছে।



    জাপানের রাজধানীতে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত সপ্তাহে সরকার টোকিও ভ্রমণ করাকে এই কর্মসূচী থেকে বাদ দেয়। টোকিও-বাসীদের অন্যত্র ভ্রমণও এর বাইরে রাখা হয়েছে।

    সরকার মঙ্গলবার ঘোষণা করেছে যে ইতিমধ্যে বুকিং দেয়া ভ্রমণ বাতিল করে দেয়ার মূল্য সরকার পরিশোধ করবে। সরকার একই সাথে ভ্রমণ বাতিল হয়ে যাওয়ায় ক্ষতির মুখোমুখি হওয়া ট্রাভেল এজেন্ট ও হোটেলকে ক্ষতিপূরণ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

    শেষ মুহূর্তের এই সিদ্ধান্তের ফলে ভ্রমণকারী ও ভ্রমণ ব্যবসা উভয়ের মধ্যে বিভ্রান্তি দেখা দেয়।

    এদিকে, কিছু লোকজন উদ্বিগ্ন যে ভ্রমণ করোনাভাইরাস ছড়িয়ে দিতে পারে।

    ট্রাভেল এজেন্ট ও হোটেল পরিচালকদের প্রতি বিস্তৃত প্রতিরোধ পদক্ষেপ গ্রহণের আহ্বান সরকার জানাচ্ছে। এই অনুরোধ মেনে না চলা ব্যবসা প্রতিষ্ঠানকে তালিকা থেকে বাদ দেয়ার পরিকল্পনা সরকার করছে।

    সরকার বলছে তরুণ ও বৃদ্ধদের দলবদ্ধ ভ্রমণ এড়িয়ে চলা উচিৎ। সরকার আরও বলছে বড় আকারের উদযাপন অন্তর্ভুক্ত থাকা ভ্রমণও কাম্য নয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক