• শিরোনাম

    জাপানে যথাযথ মর্যাদায় ৪৯ তম স্বাধীনতা বার্ষিকী ও জাতীয় দিবস পালন

    | ২৭ মার্চ ২০২০ | ১১:৪০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 546 বার

    জাপানে যথাযথ মর্যাদায় ৪৯ তম স্বাধীনতা বার্ষিকী ও জাতীয় দিবস পালন

    যথাযথ মর্যাদায় ও গুরুত্বসহ নানা আয়োজনের মাধ্যমে বাংলাদেশের ৪৯ তম মহান স্বাধীনতা বার্ষিকী ও জাতীয় দিবস পালন করেছে জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস। আজ (২৬/০৩/২০২০) বৃহস্পতিবার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন দূতালয় প্রধান ড. জিয়াউল আবেদীন। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্য, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও অব্যাহত অগ্রগতি কামনা করে দোয়া করা হয়। কোভিড-১৯ ভাইরাসের প্রকোপ থেকে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানুষের রক্ষার জন্যও বিশেষ দোয়া করা হয়।

    পরে দূতালয় প্রধান ড. আবেদীন ও অন্যান্য কর্মকর্তা – কর্মচারীগণ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।



    এছাড়া বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের সার্বিক উন্নয়ন নিয়ে পৃথক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে জাপানের স্থানীয় পত্রিকায় দিবসটি উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।

    এখানে উল্লেখ্য যে গতকাল বাংলাদেশ দূতাবাস, টোকিও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ২৫ মার্চ ২০২০ তারিখে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে ‘গণহত্যা দিবস’ পালন করেছে।

    মুহা. শিপলু জামান

    প্রথম সচিব (প্রেস)

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক