• শিরোনাম

    জাপানে রাজকীয় শোভাযাত্রার মহড়া অনুষ্ঠিত

    | ০৭ অক্টোবর ২০১৯ | ৯:৫৫ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 237 বার

    জাপানে রাজকীয় শোভাযাত্রার মহড়া অনুষ্ঠিত

    জাপানের নতুন সম্রাট নারুহিতোর অভিষেক উপলক্ষে চলতি মাসের ২২ তারিখে অনুষ্ঠিতব্য রাজকীয় শোভাযাত্রার অংশ হিসেবে আয়োজিত মহড়ায় পুলিশ এবং সরকারী কর্মকর্তারা অংশগ্রহণ করেছেন।

    আজ সকালে, টোকিও মহানগর পুলিশ ও মন্ত্রীপরিষদ দপ্তরের সদস্যরা প্রায় ১ ঘণ্টা ব্যাপী নিজেদের ভূমিকায় এই মহড়ায় অংশ নেন। এসময় শোভাযাত্রা যাওয়ার সড়কগুলো বন্ধ করে দেয়া হয়।



    মহড়ায়, সাইড কারযুক্ত পুলিশের মটর সাইকেলসহ প্রায় ৫০টি গাড়ির মটর শোভাযাত্রা ধীর গতিতে সড়কের ডান লেন দিয়ে এগিয়ে যায়। উল্লেখ্য, জাপানে সাধারণত গাড়ি সড়কের বাম লেন দিয়ে চলাচল করে।

    চলতি মাসের ২২ তারিখে শোভাযাত্রাটি রাজপ্রাসাদ থেকে রওয়ানা হয়ে প্রায় ৪.৬ কিলোমিটার পথ অতিক্রম করে আকাসাকা এস্টেটে গিয়ে পৌঁছাবে।

    ক্রিসেনথিমাম ফুলের প্রতীক এবং রাজকীয় পতাকা সজ্জিত ছাদ খোলা লিমুজিন মটরগাড়ি যেটিতে সম্রাট ও সম্রাজ্ঞী আরোহণ করবেন সেটি আজকের মহড়ায় ব্যবহার করা হয়নি।

    দর্শকদের পেছনে রাখতে সড়কের পাশে প্রতিবন্ধক স্থাপন করা হয়। আবার নিরাপত্তার জন্য পুলিশ সড়কে সারিবদ্ধ হয়ে দাঁড়ায়।

    কর্মকর্তারা, মটর শোভাযাত্রার গতিবেগ এবং প্রত্যেক গাড়ির মধ্যকার দূরত্ব পরীক্ষা করেছেন বলে জানান। পুলিশ, মসৃণভাবে শোভাযাত্রা অনুষ্ঠান নিশ্চিত করতে বিভিন্ন প্রস্তুতি অব্যাহত রেখে যাবে বলে উল্লেখ করে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক