• শিরোনাম

    জাপানে সংক্রমণের সর্বশেষ বৃদ্ধিকে ভাইরাসের চতুর্থ ঢেউ বলা যায়

    | ১৫ এপ্রিল ২০২১ | ১০:২১ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 178 বার

    জাপানে সংক্রমণের সর্বশেষ বৃদ্ধিকে ভাইরাসের চতুর্থ ঢেউ বলা যায়

    করোনাভাইরাস বিষয়ে জাপান সরকারের উপদেষ্টা প্যানেলের প্রধান বলছেন জাপানে সংক্রমণের সর্বশেষ বৃদ্ধিকে চতুর্থ ঢেউ হিসেবে আখ্যায়িত করা যায়।

    প্যানেলের প্রধান ওমি শিগেরু বুধবার একটি সংসদীয় কমিটির বৈঠকে এ বিষয়ে বক্তব্য রাখেন।



    ওমি বলেছেন ভাইরাসের রূপান্তরিত স্ট্রেইনের উপস্থিতির আলোকে সংক্রমণ প্রতিহত করার উন্নত পদক্ষেপ দ্রুত এবং সময়োপযোগী উপায়ে কার্যকর হওয়া দরকার।

    মঙ্গলবার প্রথমবারের মত নতুন সংক্রমণের দৈনিক হিসাব ১,০০০ ছাড়িয়ে যাওয়া ওসাকা জেলার পরিস্থিতির উল্লেখ করে ওমি বলেছেন, পায়ে হেঁটে চলাচল কমে আসা লক্ষণীয় হওয়ায় নতুন সংক্রমণ হয়তো দ্রুত কিংবা পরবর্তী সময়ে হ্রাস পাবে।

    তিনি উল্লেখ করেছেন যে সবচেয়ে বড় সমস্যা হল মারাত্মক ধরনের অসুস্থতার সংখ্যা সম্ভাব্য বৃদ্ধি পাওয়া, সেরকম রোগীর জন্য নির্ধারিত হাসপাতাল শয্যার সংখ্যাকে যা কি না ছাড়িয়ে যেতে পারে।

    তিনি আরও বলেছেন ওসাকা ও সেই সাথে অন্য পাঁচটি জেলায় ইতিমধ্যে বহাল থাকা ব্যাপক পদক্ষেপ যথেষ্ট কার্যকর না হলে সরকারের উচিত হবে এর কারণ চিহ্নিত করা এবং আরেকটি জরুরি অবস্থা ঘোষণা করা হবে কি না কিংবা বর্তমান পদক্ষেপের সুযোগের মধ্যে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে কি না সেই সিদ্ধান্ত গ্রহণ করা। তিনি আরও উল্লেখ করেন যে জরুরি অবস্থা নিশ্চিতভাবেই হচ্ছে একটি বিকল্প।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক