• শিরোনাম

    জাপান রিএন্ট্রি বিধিনিষেধ শিথিল করার পথে

    | ২২ আগস্ট ২০২০ | ১:৫৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 233 বার

    জাপান রিএন্ট্রি বিধিনিষেধ শিথিল করার পথে

    এনএইচকে জানতে পেরেছে যে, জাপান সরকার করোনাভাইরাসের বিস্তার হ্রাস করার জন্য বলবৎ করা কঠোর রিএন্ট্রি নিষেধাজ্ঞা শিথিল করার পরিকল্পনা করেছে।

    সরকার বর্তমানে ১৪৬টি দেশ এবং ভূখণ্ড থেকে বিদেশিদের দেশে প্রবেশ নিষিদ্ধ করে রেখেছে। এই নিষেধাজ্ঞা স্থায়ী অধিবাসী এবং শিক্ষার্থীদের ক্ষেত্রেও প্রযোজ্য। সন্তান প্রসব এবং আত্মীয়-স্বজনদের অন্তেষ্ট্যিক্রিয়ায় অংশগ্রহণের ক্ষেত্রে এই নিয়মের ব্যত্যয় হতে পারে।



    তবে, সামাজিক এবং অর্থনৈতিক কর্মকাণ্ড আবার শুরু করার বিষয়টি দ্রুত কার্যকর করার লক্ষ্যে এই নিষেধাজ্ঞা শিথিল করার জন্য আহ্বান বেড়েই চলছে।

    তাই সরকার সব ধরনের আবাসিক মর্যাদার অধিকারী ব্যক্তিদের এই শর্তে রিএন্ট্রির অনুমতি দেয়ার পরিকল্পনা করছে যে, তাদের পিসিআর ভাইরাস পরীক্ষা করতে হবে এবং নির্ধারিত হোটেলে দু’সপ্তাহের জন্য নিজেদের কোয়ারেন্টিন করে রাখতে হবে। এইসব পদক্ষেপ বর্তমানে জাপানি ভ্রমণকারীদের জন্যও একই রকম।

    প্রায় ২৬ লক্ষ বিদেশি নাগরিক জাপানে আবাসিক মর্যাদার অধিকারী। কর্মকর্তারা নারিতা এবং অন্য দু’টি প্রধান বিমানবন্দরে আগামী মাসে চাহিদা পূরণের জন্য প্রতিদিন ১০ হাজার জনের ভাইরাস পরীক্ষা করার সক্ষমতা সম্প্রসারণ করার প্রস্তুতি নিচ্ছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক