• শিরোনাম

    জাপান সরকার করোনাভাইরাস সংক্রান্ত উপাত্ত ভাগাভাগি ব্যবস্থা উন্নত করবে

    | ২৫ জুলাই ২০২০ | ৫:৪৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 88 বার

    জাপান সরকার করোনাভাইরাস সংক্রান্ত উপাত্ত ভাগাভাগি ব্যবস্থা উন্নত করবে

    জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাভাইরাসে আক্রান্ত লোকজন সংক্রান্ত তাদের অনলাইন উপাত্ত ভাগাভাগি ব্যবস্থা স্থানীয় কর্তৃপক্ষগুলোকে আরও বেশি করে উপাত্ত ব্যবহারে উৎসাহিত করার জন্য উন্নত করার পরিকল্পনা করেছে।

    সরকারি স্বাস্থ্য কর্তৃপক্ষগুলো এই ব্যবস্থা মে মাসের শেষ নাগাদ চালু করে। এই ব্যবস্থার আওতায় কেন্দ্রীয় সরকার এবং সারা দেশের স্থানীয় কর্তৃপক্ষ ও চিকিৎসা প্রতিষ্ঠানগুলোর উপাত্ত ভাগাভাগি করে নেয়ার অনুমতি রয়েছে। এই ব্যবস্থায় ঢুকানো তথ্যের মধ্যে যারা পিসিআর পরীক্ষা করেছেন তাদের নাম এবং পরীক্ষার ফলাফল অন্তর্ভুক্ত থাকবে।



    তবে মন্ত্রণালয় জানাচ্ছে, বুধবার পর্যন্ত সরকারি স্বাস্থ্য কেন্দ্র পরিচালনা করা ১৫৫টি স্থানীয় কর্তৃপক্ষের মধ্যে টোকিও এবং ওসাকা’র প্রায় ৩০টি এখনও এই ব্যবস্থার ব্যবহার শুরু করেনি।

    তারা এও জানাচ্ছে এইসব স্থানীয় কর্তৃপক্ষের মধ্যে কিছু কিছুর এই ব্যবস্থায় প্রবেশের জন্য আরও সময়ের প্রয়োজন হবে, অন্যদিকে কিছু কিছু স্থানীয় কর্তৃপক্ষ কিভাবে সংক্রমিত লোকজনের ব্যক্তিগত তথ্য সামাল দেয়া হবে তা নিয়ে উদ্বেগের কথা ব্যক্ত করেছে।

    মহামারী সংক্রান্ত বিশেষজ্ঞ এবং সরকারি স্বাস্থ্য কেন্দ্রের প্রধানরা অন্তর্ভুক্ত থাকা মন্ত্রণালয়ের কর্মপর্যায়ের একটি গ্রুপ দ্রুত এই ব্যবস্থা গ্রহণের জন্য কিভাবে এর উন্নয়ন করা যায় তা নিয়ে আলোচনা শুরু করেছে।

    মন্ত্রণালয় এই ব্যবস্থার অধীনে উপাত্ত ঢুকানোর কাজ যাদের দেওয়া হয়েছে সেই স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে মতামত গ্রহণ করার পরিকল্পনা করছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক