• শিরোনাম

    জুন মাসে রেকর্ড সংখ্যক বিদেশি পর্যটকের জাপান সফর

    | ১৯ জুলাই ২০১৯ | ৫:৪৯ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 37 বার

    জুন মাসে রেকর্ড সংখ্যক বিদেশি পর্যটকের জাপান সফর

    গতমাসে জাপানে ভ্রমণ করা বিদেশি পর্যটকের সংখ্যা ছিল জুন মাসের জন্য সর্বোচ্চ একটি রেকর্ড। এক্ষেত্রে, প্রধানত ভিসা সংশ্লিষ্ট বিধিনিষেধ সহজ করায় চীনের মূল ভূখণ্ড থেকে আসা পর্যটকের সংখ্যা বৃদ্ধির দিকে দিকনির্দেশ করেন পর্যটন কর্মকর্তারা।

    জাপানের জাতীয় পর্যটন সংস্থার অনুমিত হিসাব অনুযায়ী গতমাসে ২৮ লক্ষ ৮০ হাজার বিদেশি পর্যটক জাপান সফর করেন। এটি এক বছর আগের সময়ের তুলনায় ৬.৫ শতাংশ বৃদ্ধি।

    চীনের মূল ভূখণ্ড থেকে আসা পর্যটকদের সংখ্যা ছিল ৮ লক্ষ ৮০ হাজার ৭শ যা বছরওয়ারি হিসেবে ১৫.৭ শতাংশ বৃদ্ধি। দক্ষিণ কোরিয়া থেকে আসা পর্যটকের সংখ্যা ছিল ৬ লক্ষ ১১ হাজার ৯শ যা ০.৯ শতাংশ বৃদ্ধি। তাইওয়ান থেকে আসা পর্যটকের মোট সংখ্যা ছিল ৪ লক্ষ ৬১ হাজার ১শ। আর এটিও ০.৯ শতাংশ বৃদ্ধি।

    একবছর আগে পশ্চিম জাপানের ওসাকায় একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর ঘটা পর্যটক হ্রাস ঐ অঞ্চলের পুনর্গঠন কার্যক্রমের কারণে বৃদ্ধি পেয়েছে বলে নির্ধারণ করেছেন জাপানের পর্যটন এজেন্সি। এছাড়া, বাজেট বা কম খরচের বিমান সংস্থাগুলোর বিমান পরিচালনা বৃদ্ধিও এর কারণ হিসেবে উল্লেখ করেছে ঐ এজেন্সি।

    জানুয়ারি এবং জুন মাসের মাঝখানে মোট বিদেশী পর্যটকের সংখ্যা ছিল ১ কোটি ৬৬ লক্ষেরও বেশি, যা গত বছরের একই সময়ের তুলনায় ৪.৬ শতাংশ বেশি।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    ১৮ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক