• শিরোনাম

    টোকিওর ফরেন করেস্পন্ডেন্টস ক্লাবে বাংলাদেশ নাইট-২০১৯ অনুষ্ঠিত

    | ১১ সেপ্টেম্বর ২০১৯ | ১২:৫৫ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 248 বার

    টোকিওর ফরেন করেস্পন্ডেন্টস ক্লাবে বাংলাদেশ নাইট-২০১৯ অনুষ্ঠিত

    টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস ও ফরেন করেস্পন্ডেন্টস ক্লাব অফ জাপানের যৌথ উদ্যোগে আজ (বুধবার) সন্ধ্যায় ক্লাবটির নতুন ভবনে ‘বাংলাদেশ নাইট -২০১৯’ শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানে টোকিওতে কর্মরত জাপানি ও বিভিন্ন দেশের শতাধিক সাংবাদিক, সম্পাদক ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিগণ অংশগ্রহণ করেন।
    অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নয়নের রূপরেখা – ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ কে প্রাধান্য দিয়ে বাংলাদেশের ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্টের উপর মূল প্রবন্ধ আলোচনা করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ রাবাব ফাতিমা। তিনি জাপান ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন দু’দেশের এই সম্পর্কের ভিত্তি গড়ে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যিনি জাপানকে উন্নয়নের রোল মডেল হিসাবে আখ্যায়িত করেছিলেন। এসময় বাংলাদেশের উন্নয়ন এবং পর্যটন কেন্দ্রিক ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
    এছাড়া বাংলাদেশ কমিউনিটির শিল্পীগণ অনুষ্ঠানে একটি প্রাণবন্ত ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা পরিবেশন করেন। জাপানি কোম্পানি ‘রসুন’ অনুষ্ঠানস্থলে বাংলাদেশের ‘নকশী কাঁথা’ ও হস্তশিল্প দ্রব্যাদির প্রদর্শনী করে। আগত অতিথিদের বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়িত করা হয়।
    অনুষ্ঠানে অংশগ্রহণকারীগণ আয়োজনের প্রশংসা করেন এবং বাংলাদেশের উন্নয়ন ও সংস্কৃতি বিষয়ে তাদের মুগ্ধতা প্রকাশ করেন। অতিথিগণ এই আয়োজনকে ফরেন করেস্পন্ডেন্টস ক্লাব অফ জাপান কর্তৃক আয়োজিত অনিন্দ ও অন্যতম সুন্দর অনুষ্ঠান হিসাবে আখ্যায়িত করেন।

    -প্রেস রিলিজ।



    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ এপ্রিল ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দশদিক