• শিরোনাম

    টোকিও অলিম্পিকে সর্বোচ্চ ১০ হাজার দর্শক অনুমোদনের সিদ্ধান্ত

    | ২২ জুন ২০২১ | ৯:৫০ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 150 বার

    টোকিও অলিম্পিকে সর্বোচ্চ ১০ হাজার দর্শক অনুমোদনের সিদ্ধান্ত

    টোকিও গেমসের কর্মকর্তারা, অলিম্পিকের ইভেন্টগুলোতে প্রতিটি ভেন্যুর ধারণক্ষমতার ৫০ শতাংশ অতিক্রম না করা সাপেক্ষে ১০ হাজার পর্যন্ত অভ্যন্তরীণ দর্শক প্রবেশের অনুমোদনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন।

    গেমস আয়োজক কমিটি, জাপান সরকার, টোকিও মেট্রোপলিটন সরকার এবং আন্তর্জাতিক অলিম্পিক ও প্যারালিম্পিক কমিটির কর্মকর্তারা আজ সোমবার এই সিদ্ধান্ত নেন।



    এটি নিবিড় ভাইরাসজনিত পদক্ষেপগুলো প্রত্যাহারের পরে আগামী মাসে ভেন্যুগুলোতে দর্শক ধারণের সীমা শিথিল করে ৫ হাজার থেকে ১০ হাজারে উন্নীত করা সংক্রান্ত জাপান সরকারের পরিকল্পনার সাথে সামঞ্জস্যপূর্ণ।

    আয়োজকরা ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছেন যে তারা কোন বিদেশি দর্শককে স্বাগত জানাবেন না।

    তবে, ধারণক্ষমতা সংক্রান্ত এই নিয়মের পরিবর্তন হতে পারে। আয়োজক কমিটির প্রধান গত সপ্তাহে বলেন, পরিস্থিতির উপর নির্ভর করে এই গেমস দর্শকবিহীন অবস্থায়ও আয়োজিত হতে পারে।

    আর প্রধানমন্ত্রী সুগা ইয়োশিহিদে সোমবার সাংবাদিকদের বলেন, যদি আবারও একটি জরুরি অবস্থা ঘোষণা করা হয়, তবে তিনি দর্শকের প্রবেশ নিষিদ্ধ করতে দ্বিধা করবেন না।

    জাপানের জনগণ এটি নিয়ে উদ্বিগ্ন রয়েছেন যে, অলিম্পিক ইভেন্টগুলোতে লোকজনের হঠাৎ যাওয়া-আসা ভাইরাস ছড়িয়ে পড়ার কারণ হয়ে উঠতে পারে।

    সরকারের শীর্ষ করোনাভাইরাস বিষয়ক পরামর্শক এবং অন্য ২৫ জন স্বাস্থ্য বিশেষজ্ঞ বলেছেন, এক্ষেত্রে সর্বোচ্চ কাম্য বিকল্প হবে কোন দর্শক ব্যতিরেকে খেলোয়াড়দের এই গেমস সম্পন্ন করা।

    আগামী ২৩শে জুলাই অলিম্পিকের আয়োজন শুরু হবে। অন্যদিকে, আগামী ২৪শে আগস্ট শুরু হতে যাওয়া প্যারালিম্পিকের দর্শকদের নিয়ে কর্মকর্তারা এখনও কোন সিদ্ধান্ত নেননি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২৫ জুলাই ২০২০

  • ফেসবুকে দশদিক