• শিরোনাম

    টোকিও অলিম্পিক ক্রীড়া নিয়ে বিভিন্ন ধরনের দৃষ্টিভঙ্গী

    | ২৪ জুলাই ২০২০ | ১০:৫৩ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 679 বার

    টোকিও অলিম্পিক ক্রীড়া নিয়ে বিভিন্ন ধরনের দৃষ্টিভঙ্গী

    এনএইচকে পরিচালিত টোকিও অলিম্পিক ক্রীড়া সংক্রান্ত এক জরিপে দেখা গেছে যে ক্রীড়ার সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন সংস্থাগুলোর প্রত্যাশা হল যে অলিম্পিক অনুষ্ঠিত হবে কিনা তা খেলা শুরুর নির্ধারিত দিনের কমপক্ষে ছয় মাস আগে আয়োজকরা সিদ্ধান্ত নেবে। উল্লেখ্য, টোকিও অলিম্পিক ক্রীড়া এক বছরের জন্য পিছিয়ে দেয়া হয়েছে।

    টোকিও অলিম্পিক শুরু হওয়ার ঠিক এক বছর আগের দিন হল বৃহস্পতিবার। করোনাভাইরাস মহামারীর কারণে এই বছরের খেলা পিছিয়ে দেয়া হয়।



    বিশ্ব জুড়ে বিভিন্ন অলিম্পিক কমিটি এবং আন্তর্জাতিক ক্রীড়া পরিচালনা সংস্থাগুলোর কাছে জুন ও জুলাই মাসে এনএইচকে একটি জরিপ পাঠিয়েছিল।

    ২০৬টি অলিম্পিক কমিটির মধ্যে ১৯ টি কমিটি এবং ৩৩ টি আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলোর মধ্যে ৩ টি এই জরিপে অংশ নেয়।

    তাদেরকে প্রশ্ন করা হয়েছিল যে অলিম্পিক অনুষ্ঠিত হচ্ছে কিনা সেই খবরটা কতদিন আগে তাদের কাছে পৌঁছানো উচিত। অংশগ্রহণকারী ২২ টি গ্রুপের মধ্যে ১৬ টি জানিয়েছে যে খেলা শুরুর নির্ধারিত দিনের কমপক্ষে ছয় মাস আগে এই সিদ্ধান্ত তাদের কাছে পৌঁছানো উচিত।

    জুডোর আন্তর্জাতিক পরিচালনা সংস্থা জানিয়েছে যে ছয় মাসে আগে এক বিজ্ঞপ্তি পাঠানোটাই যথোপযুক্ত হবে কেননা খেলা পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত ঐ একই সময় হাতে রেখে নেয়া হয়েছিল।

    এনএইচকে জানতে চায় যে আগামী গ্রীষ্মে অলিম্পিক অনুষ্ঠিত হতে না পারলে খেলা কি আবারো পিছিয়ে দেয়া উচিত না কি বন্ধ করা উচিত।

    সাত মাস পরে শুরু হতে যাওয়া ২০২২ সালের বেইজিং শীতকালীন অলিম্পিকের জন্য প্রস্তুতি গ্রহণের প্রয়োজনকে কারণ হিসাবে উল্লেখ করে খেলা বন্ধ করে দেয়া উচিত বলে ১৫টি গ্রুপ জানিয়েছে।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১২ অক্টোবর ২০২০

    ০১ অক্টোবর ২০২০

    ১৩ সেপ্টেম্বর ২০২০

    ১৫ সেপ্টেম্বর ২০২০

    ০৪ অক্টোবর ২০২০

    ২৪ সেপ্টেম্বর ২০২০

    ১৬ সেপ্টেম্বর ২০২০

  • ফেসবুকে দশদিক