• শিরোনাম

    টোকিও অলিম্পিক নিয়ে আইওসি সদস্যের মন্তব্য আনুষ্ঠানিক নয়: জাপান

    | ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ২:৫২ অপরাহ্ণ | পড়া হয়েছে 413 বার

    টোকিও অলিম্পিক নিয়ে আইওসি সদস্যের মন্তব্য আনুষ্ঠানিক নয়: জাপান

    জাপান দাবি করেছে যে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে টোকিও অলিম্পিক গেমস বাতিল নিয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি বা আইওসি’র সদস্য যে সম্ভাবনার কথা উল্লেখ করেছেন তা আনুষ্ঠানিক কোন মন্তব্য ছিল না এবং দেশটি জোর দিয়ে জানিয়েছে যে তারা গেমসের জন্য প্রস্তুতি নেয়া অব্যাহত রাখবে।

    আইওসি’র সদস্য ডিক পাউন্ড মঙ্গলবার বলেন যে অলিম্পিক গেমস শেষ পর্যন্ত অনুষ্ঠিত হবে কিনা সেটার সিদ্ধান্ত নেয়ার সময় মে মাসের শেষ দিক পর্যন্ত পিছিয়ে দেয়া হতে পারে।



    তিনি আরও বলেন, ঐ সময়ের দিকে লোকজনকে জিজ্ঞাসা করতে হবে যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে কিনা। তিনি বলেন, আইওসি যদি সিদ্ধান্ত নেয় যে টোকিও’তে নির্ধারিত সময়ে গেমস অনুষ্ঠিত হতে পারবে না তাহলে সম্ভবত আয়োজন বাতিলের দিকেই আপনাদের দৃষ্টি দিতে হবে।

    বুধবার বিরোধী দলের এক আইনপ্রণেতা টোকিও অলিম্পিক ও প্যারালিম্পিক গেমসের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সেইকো হাশিমোতোর কাছে জানতে চান যে সরকার পাউন্ডের মন্তব্যকে কিভাবে নিচ্ছে।

    মন্ত্রী বলেন, আয়োজকরা আইওসি’র কাছে এবিষয়ে জানতে চেয়েছিলেন এবং তাদেরকে জানানো হয় যে পাউন্ডের মন্তব্য আইওসি’র আনুষ্ঠানিক দৃষ্টিভঙ্গী নয় বরং আইওসি যে নির্ধারিত সময়েই টোকিও গেমস আয়োজনের প্রস্তুতি নিচ্ছে, তার ব্যাখ্যা এটি।

    তিনি আরও বলেন, যেসব করা উচিৎ তা হলো যত দ্রুত সম্ভব করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধ করা এবং ক্রিড়াবিদ ও আয়োজকদের মানসিক প্রশান্তিতে থাকতে দেয়া যাতে তারা গেমসের জন্য প্রস্তুতি নিতে পারেন।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১২ অক্টোবর ২০২০

    ০১ অক্টোবর ২০২০

    ১৩ সেপ্টেম্বর ২০২০

    ০৪ অক্টোবর ২০২০

    ২৪ সেপ্টেম্বর ২০২০

    ১৫ সেপ্টেম্বর ২০২০

    ১৬ সেপ্টেম্বর ২০২০

  • ফেসবুকে দশদিক