• শিরোনাম

    ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ

    | ১৪ আগস্ট ২০১৯ | ১:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 29 বার

    ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ

    ঈদের ছুটি শেষে মঙ্গলবার থেকে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। কেননা আজ বুধবার (১৪আগস্ট) থেকে অফিস শুরু হচ্ছে। তবে ঢাকা ফেরা মানুষের চাপ অনেকটা কম। অপরদিকে নানা কারণে ঈদে গ্রামে যেতে না পারা অনেকে ঢাকা ছাড়ছেন।

    পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঢাকায় ফেরার চাপ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বুধবার থেকে অনেকেই অফিস করবেন। তবে ঢাকা ফেরা যাত্রীর তেমন চাপ নেই। আজ থেকে ঢাকা ফেরা মানুষের চাপ বাড়বে।

    আবার এখনো অনেক মানুষ ঢাকা ছেড়ে যাচ্ছেন। যারা ঢাকায় কোরবানি দিয়েছেন তারা গ্রামের স্বজনদের জন্য মাংস নিয়ে যাচ্ছেন।

    এদিকে, আজ সকাল থেকেই ঢাকার রাস্তায় গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন।

    তবে রাজধানীর আপন রূপে ফিরতে এখনও সময় লাগবে। কারণ অনেকেই ঈদের সাধারণ ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করেছেন। তাই রাজধানী তার আপন রূপে ফিরতে আরও সপ্তাহ খানেক সময় লাগবে।

    এদিকে বুধবার (১৪ আগস্ট) সকালে গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায় গ্রামের বাড়ি রাজবাড়ী থেকে ঢাকায় ফিরেছেন বেসরকারি প্রতিষ্ঠনের কর্মকতা মো. আনু মিয়া। গাবতলী বাসস্ট্যান্ডে বাস থেকে যখন নামছিলেন তার সঙ্গে পরিবারের অন্যান্য সদস্যরাও ছিলেন।

    তিনি একুশে টিভিকে বলেন, বুধবার আমার অফিস খুলেছে। তবে আমি আরোও দু’দিন বাড়তি ছুটি নিয়েছি। তবে যানজট এড়াতে আমি আগেই ঢাকায় চলে এসেছি।

    ঝিনাইদহ থেকে এসেছেন তবিবুর রহমান। তিনি বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছি। অফিসের প্যারা থাকায় ঢাকায় চলে এসেছি। একটু তাড়াতাড়ি এসেছি। কেননা ঢাকা ফেরা মানুষের ভিড় আস্তে আস্তে বাড়বে।

    দিনাজপুর থেকে এসেছেন আকলিমা আক্তার মালা। তিনি বলেন, ঈদের ছুটি শেষ করে ফিরলাম। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে ফিরছি। পরিবহনের জ্যাম, টিকিট না পাওয়ার ঝামেলা এড়ানোর জন্য আগেই চলে আসা।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৪ জুলাই ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক