• শিরোনাম

    দূতাবাসের প্রত্যাশা অনুযায়ী বরাদ্দ দেওয়া হচ্ছে : গাজী মোহাম্মদ জুলহাস

    | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:০৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 314 বার

    দূতাবাসের প্রত্যাশা অনুযায়ী বরাদ্দ দেওয়া হচ্ছে : গাজী মোহাম্মদ জুলহাস

    তরিকুল ইসলাম : ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস বলেছেন, দূতাবাসের প্রত্যাশা অনুযায়ী বরাদ্দ দেওয়া হচ্ছে। বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোর চাওয়া অনুযায়ী প্রবাসীদের কল্যাণে এ বছর ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে আইনজীবী ও আইন সহায়তাকারী সংস্থা নিয়োগ ছাড়াও প্রবাসীদের সহায়তায় বিভিন্ন দিক রয়েছে।

    মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্ট রিসার্চ ইউনিট (রামরু) আয়োজিত ওয়েজ আনার্স কল্যাণ বোর্ড, বোয়েসেল এবং জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রার কৌশলপত্রের খসড়া প্রতিবেদন নিয়ে আয়োজিত কর্মশালায় যোগ দিয়ে এ কথা বলেন।

    তিনি বলেন, প্রবাসীদের যথাযথ সেবা নিশ্চিত করতে দূতাবাসের চাহিদা অনুযায়ী জনবল বৃদ্ধি করা হয়েছে। প্রবাসীদের কল্যাণে ‘প্রবাসী কল্যাণ ব্যাংক’ চালু হওয়ার পর থেকে ৪৭ হাজার মানুষ এখন পর্যন্ত এই ব্যাংক থেকে ঋণ নিয়েছে। এ আগে প্রবাসীরা বিভিন্ন ব্যাংক থেকে লোন নিতে গিয়ে তারা তাদের গরু, জমি বিক্রি করতো। এখন আর তাদের সেটি করতে হচ্ছে না। প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে তারা সহজেই লোন পাচ্ছে। প্রবাসীদের পুনর্বাসন নিয়ে আমাদের এখন ভাবনাটা আরও বেশি। তারা দেশে ফিরলে কিভাবে তাদের আরও স্বাবলম্বী করা জায় সেদিকে নজর দেওয়া হচ্ছে।

    মন্তব্য করুন

    মন্তব্য

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০২ ফেব্রুয়ারি ২০১৯

    ০৮ ফেব্রুয়ারি ২০১৯

    ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    ১২ ফেব্রুয়ারি ২০১৯

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে দশদিক