• শিরোনাম

    দেশব্যাপী বিদেশী নাগরিকদের উপর জরিপ চালাবে জাপানের বিচার মন্ত্রণালয়

    | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:১২ অপরাহ্ণ | পড়া হয়েছে 976 বার

    দেশব্যাপী বিদেশী নাগরিকদের উপর জরিপ চালাবে জাপানের বিচার মন্ত্রণালয়

    আগামী এপ্রিল মাসের শুরু থেকে আরও বেশি বিদেশী কর্মী গ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে জাপান সরকার দেশব্যাপী বসবাসরত বিদেশী নাগরিকদের উপর একটি জরিপ চালাবে।

    জাপানে বসবাস করা বিদেশীদের সংখ্যা বৃদ্ধির প্রত্যাশায় এই জরিপ চালানোর পরিকল্পনা করছে জাপানের আইন মন্ত্রণালয়।



    জাপান জুড়ে বসবাসরত বিদেশী অধিবাসীদের কাছে পাঠানো একটি প্রশ্নপত্রে দৈনন্দিন জীবনে তাদের মুখোমুখি হওয়া সমস্যা বা অসুবিধার কারণ জানতে চাওয়া হবে। এছাড়া, তারা কোনরকম বৈষম্যের শিকার হচ্ছেন কিনা, সেই প্রশ্নও ঐ প্রশ্নপত্রে উল্লেখ থাকবে।

    উল্লেখ্য, জরিপের ফলাফলকে বিবেচনায় নিয়ে বিদেশী অধিবাসীদের জন্য সহায়তা কার্যক্রম প্রণয়নের পরিকল্পনা করছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।
    কিমের সাথে অপহরণ বিষয়ে আলোচনা করতে ট্রাম্পকে অনুরোধ জানাবেন আবে জাপানের জলসীমায় দক্ষিণ কোরীয় জাহাজ প্রবেশের প্রতিবাদ জাপান ভেনিজুয়েলার বিরোধী নেতাকে সমর্থন করে: পররাষ্ট্র মন্ত্রী তারো কোনো জাপানে হামের অস্বাভাবিক মৌসুমি প্রাদুর্ভাব দেশব্যাপী বিদেশী নাগরিকদের উপর জরিপ চালাবে জাপানের বিচার মন্ত্রণালয় শ্রম জরিপ পদ্ধতি পরিবর্তনে নির্দেশ প্রদানের অভিযোগ আবে’র অস্বীকার
    শ্রম মন্ত্রণালয়ের ডেটা প্রোগ্রাম ঠিকমত ব্যবহার করা হয়েছিল কিনা তা নিয়ে সংশয় নোবেল পুরস্কারের জন্য ট্রাম্পকে মনোনয়নের বিষয়ে চুপ রয়েছেন আবে ভূখণ্ডগত প্রশ্নে জাপান ও রাশিয়ার মতানৈক্য অব্যাহত আছে অস্ট্রিয়ার চ্যান্সেলরের হিরোশিমা সফর

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দশদিক