• শিরোনাম

    দেশে আসার অপেক্ষায় তুরস্কের পেঁয়াজ

    | ২১ সেপ্টেম্বর ২০২০ | ১২:৩৬ অপরাহ্ণ | পড়া হয়েছে 154 বার

    দেশে আসার অপেক্ষায় তুরস্কের পেঁয়াজ

    উন্মুক্ত দরপত্রের মাধ্যমে বাংলাদেশে ১৫ হাজার টন পেঁয়াজ পাঠাতে চায় তুরস্ক। বেসরকারিভাবে দেশটির ব্যবসায়ীরা বাংলাদেশে এসব পেঁয়াজ পাঠাবে। তুরস্কে অবস্থিত বাংলাদেশ মিশন থেকে এ প্রস্তাবনা বাণিজ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

    বাংলাদেশ মিশন সূত্রে জানা গেছে, বাংলাদেশের চাহিদা মতো পেঁয়াজ সরবরাহে প্রস্তুত তুরস্ক। দেশটিতে কয়েক রকমের পেঁয়াজ রয়েছে। এর আগেও তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করেছে বাংলাদেশ।



    তুরস্ক থেকে পেঁয়াজ কিনে ঢাকায় আনতে পরিবহন খরচসহ প্রতি কেজি পেঁয়াজের দাম ২০ থেকে ২৫ টাকা পড়তে পারে বলেও বাণিজ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

    জানা গেছে, বাংলাদেশের পক্ষ থেকে বেসরকারিভাবে তুরস্ক থেকে পেঁয়াজ আমদানির বিষয়ে সিদ্ধান্ত জানানোর পরই পরবর্তী প্রক্রিয়া শুরু হতে পারে।

    বাংলাদেশ মিশন সূত্রে জানা গেছে, সম্প্রতি তুরস্ক সফরে যান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সফরকালে পেঁয়াজের সমস্যার কথা জেনে তিনি বাণিজ্যমন্ত্রীকে ফোন করেন। তিনি বাণিজ্যমন্ত্রীর সম্মতিতে বাংলাদেশ মিশনকে দায়িত্ব দেন স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করতে। সরকারিভাবে দুই দেশের মধ্যে না হলেও বেসরকারিভাবে পেঁয়াজ রপ্তানির বিষয়ে আলোচনা এগিয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২৫ ফেব্রুয়ারি ২০২০

    ০৯ এপ্রিল ২০২০

    ২১ ফেব্রুয়ারি ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দশদিক