• শিরোনাম

    নতুন কর্ম ভিসার জন্য জাপানে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত

    | ১৪ এপ্রিল ২০১৯ | ১১:৩৭ অপরাহ্ণ | পড়া হয়েছে 1497 বার

    নতুন কর্ম ভিসার জন্য জাপানে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত

    নতুন কর্ম ভিসা পাওয়ার জন্য জাপানে অনুষ্ঠিত হওয়া প্রথম পরীক্ষায় অংশ নিয়েছেন দেশটিতে কাজ খোঁজা বিদেশীরা। এক্ষেত্রে, সরকারের লক্ষ্য হল, মারাত্মক শ্রমিক সংকট থাকা ১৪টি খাতে বিদেশী কর্মীর সংখ্যা বাড়িয়ে নেয়া।

    নিত্যকার কথাবার্তার জন্য একটি ভাষা পরীক্ষার পাশাপাশি একটি কারিগরি পরীক্ষায় পাশ করা বিদেশি নাগরিকরা নতুন এই ভিসার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।



    জাপান পর্যটন সংস্থা বলছে, আজ ৭শ ৬১ জন বিদেশি নাগরিক অতিথিসেবা শিল্পের পরীক্ষায় অংশ নিয়েছেন।

    পরীক্ষার সাতটি স্থানের একটি টোকিওতে অবস্থিত জাপানের পরিবহন মন্ত্রণালয়ের একটি সভাকক্ষে প্রায় ১শ ৩০ ব্যক্তি পরীক্ষায় অংশ নেন।

    পরীক্ষার বিষয়গুলোর মধ্যে অতিথিসেবা শিল্পের জ্ঞান, অভ্যর্থনা ও আদবকায়দা বা আচরণও অন্তর্ভুক্ত ছিল। একটি মৌখিক পরীক্ষায় পরীক্ষকরা অতিথির ভূমিকা নেন।

    ২৫ বছর বয়সী একজন বাংলাদেশি বলেন, তিনি জাপানে অধ্যয়ন করছেন এবং একটি কাজ পাবার প্রত্যাশা তার রয়েছে।

    তিনি বলেন, তার খন্ডকালীন কাজে ভোক্তাদের সেবা দেয়ার অভিজ্ঞতা থাকায় তিনি কোন হোটেলের অভ্যর্থনা ডেস্কে কাজ করতে চান।

    আগামী মাসের ২৫ তারিখ এই পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

    প্রতি বছর দুই থেকে তিনবার কারিগরি পরীক্ষা নেয়ার পরিকল্পনা করছে পর্যটন সংস্থা। তাদের পূর্বাভাষ অনুযায়ী আগামী পাঁচ বছরে প্রায় ২২ হাজার বিদেশি নাগরিক অতিথিসেবা খাতে কাজ শুরু করবেন। জাপান ও চীনের দ্বিপক্ষীয় উচ্চ পর্যায়ের অর্থনৈতিক বৈঠক জাপানের সাথে নতুন বাণিজ্য চুক্তিতে মুদ্রা সংশ্লিষ্ট ধারা অন্তর্ভুক্ত করতে চায় যুক্তরাষ্ট্র নতুন কর্ম ভিসার জন্য জাপানে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত ৫জি প্রতিদ্বন্ধিতায় যুক্তরাষ্ট্রকে জিততেই হবে-ট্রাম্প ওয়াশিংটনে জি ২০ ভুক্ত দেশগুলোর আর্থিক বৈঠক শেষ নিসসান, মিৎসুবিশি এবং রুনোর নির্বাহীদের বৈঠক সুযুকির অসত্য প্রতিবেদন চীনে মন্থর গতিতে নতুন গাড়ি বিক্রির সংখ্যা হ্রাস জাপানের সামুদ্রিক পণ্য সংক্রান্ত বিরোধ প্রশ্নে ডব্লিউটিও’র দক্ষিণ কোরিয়াকে সমর্থন ডাবলিউ,টি,ও’র রায়কে দুঃখজনক বলে অভিহিত করেছেন জাপানের মৎস মন্ত্রী

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক