• শিরোনাম

    নতুন কাজের ধরণের পক্ষে প্রচার চালাবে এলডিপি

    | ০১ জুন ২০২০ | ২:৩৬ পূর্বাহ্ণ | পড়া হয়েছে 107 বার

    নতুন কাজের ধরণের পক্ষে প্রচার চালাবে এলডিপি

    সমাজে করোনাভাইরাসের প্রভাব পড়ায় চলতি বছরের মৌলিক নীতিতে ডিজিটালকরণ এবং নতুন কাজের ধরণের প্রসার অন্তর্ভুক্ত করার জন্য সরকারের কাছে অনুরোধ জানাবে জাপানের ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি।

    জাপানি সমাজের দুর্বলতা সনাক্ত করে সম্ভাব্য প্রতিরোধমূলক পদক্ষেপ নেয়ার জন্য কর ব্যবস্থা গবেষণা পরিষদের চেয়ারম্যান আমারি আকিরা’র নেতৃত্বে এলডিপি একটি গ্রুপ গঠন করবে যাতে দ্বিতীয়বার সংকট দেখা দেয়ার সময় যেন দেশ প্রস্তুত থাকে।



    নতুন কাজের ধরণের প্রসার, ডিজিটালকরণ ত্বরান্বিত করা, তথ্য অবকাঠামোর বৃদ্ধি এবং সরবরাহ চেইনের পুনর্গঠনের দিকে নজর দেয়ার পরিকল্পনা গ্রুপটি করছে।

    তাদের গবেষণা লব্ধ ফলাফল মৌলিক নীতিতে অন্তর্ভুক্ত করার জন্য সরকারকে আহ্বান জানানোর পরিকল্পনা করছে গ্রুপটি।

    এছাড়া, আন্তর্জাতিক ব্যবস্থার উপর উত্তেজনাময় মার্কিন-চীন সম্পর্কের প্রভাবের পাশাপাশি জাপানের মধ্য থেকে দীর্ঘমেয়াদি ভূমিকার দিকটিও খতিয়ে দেখবে গ্রুপের সদস্যরা।

    সাবেক শিক্ষামন্ত্রী শিমোমুরা হাকুবুন, এলডিপির নির্বাহী অস্থায়ী মহাসচিব ইনাদা তোমোমি’সহ অন্যান্যরা বাড়িতে থেকে কাজের পাশাপাশি জাতীয় “মাই নাম্বার” সনাক্তকরণ ব্যবস্থা ব্যবহারের প্রচারে একটি গ্রুপ গঠনের পরিকল্পনা করছেন।

    তারা বলছেন যে সামাজিক সংস্কার প্রসারের পাশাপাশি ঠিক কোন ধরণের দেশ এটি হতে চায়, সেটি খুঁজে বের করার প্রয়োজন জাপানের রয়েছে।

    তাদের গবেষণা লব্ধ ফলাফলগুলো বাস্তবায়নের জন্য সরকারকে প্রস্তাব দেয়ার প্রত্যাশা তারা করেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দশদিক