• শিরোনাম

    নির্ধারিত সময়ে টোকিও অলিম্পিকের আয়োজন নিয়ে সন্দেহ

    | ১৯ মার্চ ২০২০ | ১০:৪০ অপরাহ্ণ | পড়া হয়েছে 60 বার

    নির্ধারিত সময়ে টোকিও অলিম্পিকের আয়োজন নিয়ে সন্দেহ

    সাবেক ও বর্তমান কয়েকজন অলিম্পিক ক্রীড়াবিদ ২০২০ টোকিও অলিম্পিক গেমসের প্রস্তুতি নির্ধারিত সময়সূচী অনুযায়ী অব্যাহত রাখার সুপারিশ করা আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আই ও সি’র অবস্থান নিয়ে সন্দিহান।

    আই ও সি’র নির্বাহী বোর্ডের সদস্যরা গতকাল টেলিফোন যোগাযোগের মাধ্যমে জরুরী এক বৈঠকে মিলিত হন। প্রচারিত এক বিবৃতিতে তারা বলেছেন, “গেমস শুরু হতে চার মাস বাকি থাকা অবস্থায় এই পর্যায়ে আকস্মিক কোন সিদ্ধান্ত গ্রহণের প্রয়োজন নেই।”



    তবে আই ও সি’র সদস্য এবং কানাডার মহিলা হকি দলের সাবেক অলিম্পিয়ান হেইলি উইকেনহেইসার টুইট বার্তায় উল্লেখ করেছেন সঙ্কট হচ্ছে এমন কি অলিম্পিকের চাইতেও অনেক গভীর।

    উইকেনহেইসার বলেছেন “আই ও সি’র এতটা আস্থার সাথে এগিয়ে যাওয়ার উপর জোর দেয়া হচ্ছে মানবতার অবস্থান থেকে সংবেদনহীন ও দায়িত্বজ্ঞান বর্জিত।”

    তিনি আরও উল্লেখ করেন এই পর্যায়ে কারও জানা নেই অলিম্পিক বাতিল হয়ে যাওয়া উচিৎ কিনা, তবে “এটা নিশ্চিতভাবে বলা যায় যে অলিম্পিকের আয়োজন অব্যাহত রাখা হবে ক্রীড়াবিদদের প্রশিক্ষণ গ্রহণ এবং সার্বিকভাবে বিশ্বের জনগণের প্রতি অবিচার।”

    ২০১৬ সালের রিও দে জানেইরো অলিম্পিকে মহিলাদের পোল ভোল্টে স্বর্ণপদক বিজয়ী গ্রীসের একাতেরিনি স্তেফানিদিও সন্দেহ ব্যক্ত করেছেন। স্তেফানিদি টুইট বার্তায় বলেছেন “প্রতিদিন প্রশিক্ষণ গ্রহণের মধ্যে দিয়ে আই ও সি কি আমাদের স্বাস্থ্য, আমাদের পরিবারের স্বাস্থ্য এবং জনস্বাস্থ্য ঝুঁকিপূর্ণ করে তোলা অব্যাহত রাখতে চাইছে? চার মাস পড়ে নয়, বরং এ মুহূর্তে এবং আজ আপনারা আমাদের বিপদের মুখে ঠেলে দিচ্ছেন।”

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দশদিক