• শিরোনাম

    নির্বাচনে পরাজয় ‘বিনীতভাবে’ মেনে নিয়েছেন সুগা

    | ২৭ এপ্রিল ২০২১ | ১:৫৮ অপরাহ্ণ | পড়া হয়েছে 113 বার

    নির্বাচনে পরাজয় ‘বিনীতভাবে’ মেনে নিয়েছেন সুগা

    জাপানের প্রধানমন্ত্রী সুগা ইয়োশিহিদে বলেছেন, জাতীয় সংসদের তিনটি শূন্য আসনে রবিবারের নির্বাচনে তার দল ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি বা এলডিপি’র ব্যর্থতাকে তিনি ‘বিনীতভাবে’ মেনে নিয়েছেন।

    হিরোশিমা জেলায় সংসদের উচ্চকক্ষের পুনঃনির্বাচন, নাগানো জেলায় সংসদের উচ্চকক্ষের উপনির্বাচন এবং হোক্কাইদোর ২ নম্বর আসনে নিম্নকক্ষের উপনির্বাচন ছিল গত সেপ্টেম্বর মাসে সুগার দায়িত্ব গ্রহণের পরে অনুষ্ঠিত হওয়া প্রথম জাতীয় পর্যায়ের প্রতিদ্বন্দ্বিতা। বিরোধী দলগুলোর সমর্থন পাওয়া প্রতিদ্বন্দ্বীরা এই তিন নির্বাচনেই জয়ী হয়েছেন। এলডিপি অবশ্য হোক্কাইদো’র উপনির্বাচনে নিজেরা কোন প্রার্থী দেয়নি বা কাউকে সমর্থনও করেনি।



    সুগা সোমবার সাংবাদিকদের বলেন যে তিনি বিনয়ের সাথে জনগণের রায়কে মেনে নিচ্ছেন। এই ফলাফল বিশ্লেষণের কথা উল্লেখ করে তিনি বলেন, সংশোধনের প্রয়োজন থাকা বিষয়গুলো তিনি দৃঢ়ভাবে সংশোধন করবেন।

    তিনি আরও বলেন, এলডিপি’র প্রেসিডেন্ট হিসেবে হিরোশিমায় উচ্চকক্ষের নির্বাচনে অর্থ ও রাজনীতি নিয়ে নানা ধরনের যে সমালোচনার কথা উঠেছে, তা তিনি গুরুত্বের সঙ্গে নিয়েছেন।

    উল্লেখ্য, ২০১৯ সালের নির্বাচনে ভোট কেনার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ার কারণে এলডিপির একজন সাবেক আইনপ্রণেতা আসন হারানোর প্রেক্ষাপটে হিরোশিমায় এই ভোট অনুষ্ঠিত হয়।

    আগামী শরতের মধ্যে অবশ্যই হতে হবে, এরকম একটি আগাম নির্বাচনের সময় নির্ধারণের ক্ষেত্রে এই ফলাফল প্রভাব ফেলবে কিনা, এমন প্রশ্নের জবাবে সুগা নির্ধারিত সময়ের আগে সংসদের নিম্ন কক্ষের বিলুপ্তি ঘোষণা সম্পর্কে নিজের সতর্ক অবস্থানের কথা পুনর্ব্যক্ত করেন।

    তিনি বলেন, করোনাভাইরাসের নিয়ন্ত্রণ প্রচেষ্টার উপর সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া নিয়ে তার অবস্থানের কোন পরিবর্তন এর মধ্যে হয়নি।

    Facebook Comments Box

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৬ ফেব্রুয়ারি ২০১৯

    ০৫ ফেব্রুয়ারি ২০১৯

  • ফেসবুকে দশদিক